বিএনপি কার্যালয় নেতাশূন্য; সমাবেশের প্রস্তুতি নেই নয়াপল্টনে

bnp-office
ফাইল ছবি

bnp-officeবিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় আজও ছিল নেতাশূন্য। শনিবার সকাল থেকে দলের কোনো নেতাকর্মীকেই কার্যালয়ে আসতে দেখো যায় নি।

জানা যায়, বিরোধী দলীয় জোটের ঘোষিত ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’ সফল করার কোনো আয়োজনই শুরু হয় নি নয়াপল্টনে। পূর্বের ন্যায় আজও বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান করছে আইন-শৃংখলা বাহিনীর শতাধিক কর্মকর্তা। র‌্যাব-পুলিশের পাশাপাশি রয়েছে সাদা পোশাকধারী গোয়েন্দা নজরদারি। কার্যালয়ের প্রবেশ মুখে পুলিশী তল্লাশি অব্যাহত রয়েছে এবং কাউকেই কার্যালয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কার্যালয়ের সামনে রয়েছে পুলিশের এপিসি, কামন বিগেল, কাভার্ড ভ্যান, প্রিজন ভ্যান, জরুরি রসদ সরবরাহের গাড়ি ও এ্যাম্বুলেন্স। শনিবার সকালে নয়াপল্টন এলাকা ঘুরে এসব চিত্র দেখা গেছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মরত পুলিশ কর্মকর্তা মিজান জানান, ‘মার্চ ফর ডেমোক্রেসি’-র নামে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে যাতে কোনো নাশকতা চালাতে না পারে সেদিকটা নজরদারিতে রাখছি। জননিরাপত্তার স্বার্থে উপরের নির্দেশে আমরা শতাধিক পুলিশ এখানে অবস্থান করছি।

এদিকে জননিরাপত্তার স্বার্থে নয়াপল্টন ও ফকিরাপুল মোড়ে ব্যারিকেড দিয়েছে পুলিশ। পুলিশের এসব কর্মকান্ডে আতংকিত এলাকাবাসী।

ফকিরাপুল কোয়ালিটি প্রিন্টিং প্রেসের কর্মচারি সাইদুল (ছদ্মনাম) বলেন, রাজধানীতে চাকরি করতে এসে প্রতিনিয়ত আতংক নিয়ে দিন কাটাই। সকালে অফিসে গেলে বাসায় নিরাপদে ফিরতে পারব কিনা তা নিয়ে থাকে শংকা। দিন দিন এই আতংক কমছে না বরং বাড়ছে। আজ আমাকে তল্লাশি করেছে পুলিশ। ঐ সময় আতংকে আমার দম বন্ধ হয়ে আসছিল।

এমআর/এএস