ArthoSuchak
রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » টিপস (টেলিকম আইটি)

ই-কমার্স মেলা শুরু ২৫ সেপ্টেম্বর

e-commerce

ফাইল ছবি

রাজধানীর শাহবাগে সুফিয়া কামাল জাতীয় গ্রন্থাগারে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে ই-কমার্স মেলা। এই মেলা চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

মেলা আয়োজন করছে ‘কম্পিউটার জগৎ’ নামের একটি মাসিক পত্রিকা।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মেলার আয়োজক কমিটির আহবায়ক আবদুল ওয়াহেদ।

আবদুল ওয়াহেদ বলেন, বাংলাদেশে ই-কমার্স এখন দিন দিন বেড়েই চলছে। দেশে এখন ৩ কোটির বেশি ইন্টারনেট ব্যবহারকারী। এদের বেশিরভাগই তরুণ-তরুণী। এরাই ই-কমার্স সম্পর্কে বেশি আগ্রহী।

তিনি আরও বলেন, বর্তমানে দেশে ছোট-বড় মিলিয়ে কয়েক’শই-কমার্স প্রতিষ্ঠান রয়েছে। এছাড়াও ২ হাজার প্রতিষ্ঠান ফেসবুকের মাধ্যমে ব্যবসা করছে।

কম্পিউটার জগৎ এর সহকারী সম্পাদক মোহাম্মদ আব্দুল হক বলেন, এবারের ঈদে অনলাইন ভিক্তিক বাজার ৪০০ কোটি টাকা ছাড়িয়ে গেছে। কেনাকাটার ৬৫ শতাংশ সম্পন্ন হয়েছে ফেসবুকে।

তিনি আরও জানান, গত বছর ঈদে প্রায় ১১ কোটি টাকার মতো লেনদেন হয়েছে। দেশে ই-কমার্সের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। তাই দেশের ই-কমার্স সেক্টরকে এগিয়ে নিয়ে যাওয়াসহ সাধারন মানুষকে এ সম্পর্কে উৎসাহিত করতেই এ মেলার আয়োজন করা হয়েছে।

এবারের মেলায় দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য এবং সেবাসমূহ দর্শনার্থীদের সামনে তুলে ধরবে। প্রদর্শনী ছাড়াও এতে রয়েছে সেমিনার, কর্মশালা, এওয়্যার্ড নাইট, ই-ডাইরেক্টরি প্রকাশ ও গেমিং প্রতিযোগিতাসহ নানা আকর্ষণ। মেলায় অংশগ্রহণকারীদের কোনো প্রবেশমূল্য লাগবে না।

এমআই/এএসএ/

 

এই বিভাগের আরো সংবাদ