সাংবাদিক আফতাব হত্যার বিচার দাবিতে রংপুরে মানববন্ধন

FARUK Rangpur Photot(1)(Manobbondon)27-12-13একুশে পদকপ্রাপ্ত প্রবীণ ফটো সাংবাদিক আফতাব আহমেদ এর হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তার, ঘটনার সুষ্ঠু তদন্ত ও অবিলম্বে বিচারের দাবিতে রংপুরে মানববন্ধন করেছে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

শুক্রবার সকাল সাড়ে এগারোটায় মহানগরীর পায়রা চত্বরে মানববন্ধনে অংশ নেয় রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও আলোকচিত্রী।

মানববন্ধন সমাবেশে রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও দৈনিক আজকালের খবরের প্রতিনিধি শাকিল আহম্মেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারি ও দৈনিক যুগান্তরের আলোকচিত্রী শাহিদুর রহমান শাহিদ, রংপুর প্রেসক্লাব এর প্রবীণ সাংবাদিক ও ডেইলি ইন্ডিপেন্ডেন্টের প্রতিনিধি আব্দুস সাহেদ মন্টু, প্রেসক্লাবের অর্থ সম্পাদক ও বৈশাখী টিভির প্রতিনিধি আফতাব হোসেন, বাংলাভিশন টিভির প্রতিনিধি জয়নাল আবেদীন, টেলিভিশন সাংবাদিক ফোরাম রংপুর সদস্য সচিব ও একুশে টিভির প্রতিনিধি লিয়াকত আলী বাদল, রংপুর সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি ও দৈনিক নয়াদিগন্তের ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক ও বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকমের প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর রিপোর্টার্স ক্লাবের ক্রীড়া সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক প্রমুখ।

সমাবেশে বক্তারা, ফটো সাংবাদিক আফতাব আহমেদ ও সাগর-রুনির হত্যাসহ বিভিন্ন সময়ে সংঘটিত সাংবাদিক হত্যার সুষ্ঠু তদন্ত, জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় দেশের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে সম্মিলিত আন্দোলন গড়ো তোলার হুঁশিয়ারী দেন তারা।

এদিকে মানববন্ধন শেষে একটি প্রতিবাদী বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব চত্বরে মিলিত হয়। ###

এআর