রাজশাহীতে সারের দাবিতে কৃষকের মানববন্ধন

Tanore Sar

Tanore Sarরাজশাহীর তানোরে ন্যায্যমূল্যে সার পেতে মানববন্ধন করেছেন কৃষকরা। বৃহস্পতিবার দুপুরে জিওল-চাঁদপুর রবি শস্যের মাঠে ৫ শতাধিক কৃষক এই মানববন্ধন কর্মসূচিটি পালন করে।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে জেলা প্রশাসককে স্বারকলিপি প্রদান করা হয়। এর অনুলিপি কৃষিমন্ত্রী, বিভাগীয় কমিশনার ও জেলা কৃষি কর্মকর্তাকে প্রদান করা হয়েছে।

মানববন্ধনে কৃষক কালচার একাডেমির সাধারণ-সম্পাদক দুলাল হোসেন তার বক্তব্যে বলেন, চলতি রবি মৌসুমে অনেক জমিতে আলু, সরিষা, গমসহ বিভিন্ন সবজি চাষ করা হয়েছে। এসব ফসলে বর্তমানে রাসায়নিক সার প্রয়োজন। একারণে কৃষকরা সার পেতে ডিলারের কাছে ধর্ণা দিয়েও প্রয়োজনীয় ইউরিয়া, পটাশ (এমওপি) ও ডিএপি সার ন্যায্যমূল্যে পাচ্ছেন না।

তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের নাকের ডোগায় ৮০০ টাকার ইউরিয়া সার ১০০০ টাকায় কিনতে হচ্ছে। এছাড়া ৭৫০ টাকার পটাশ (এমওপি) সার ৮৫০ থেকে ৯০০ টাকায় এবং ১৩৫০ টাকার ডিএপি সার ১৩৮০ থেকে ১৪০০ টাকায় বিক্রি হচ্ছে।

এ সময় কৃষক কালচার একাডেমির সভাপতি মহসিন আলী রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর মুনজুর রহমান, কৃষক সংগঠনের অন্যতম নেতা জামাল উদ্দিন, কৃষক সাবর আলী, জেলহ্জ্জ মন্ডল, আবদুল গণি মিয়া প্রমূখ।

কেএফ