রাজশাহীতে পুলিশ হত্যা; ১৮ দলের সাড়ে তিনশ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Sidhdhartho

Sidhdharthoরাজশাহীতে পুলিশের টহল ট্রাকে বোমা মারার ঘটনায় মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনুসহ ১৮ দলের সাড়ে তিনশ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি পৃথক মামলা করা হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে আজ ভোর পর্যন্ত মোট ৪৪ জনকে আটক করেছে পুলিশ।

বোয়ালিয়া মডেল থানার ওসি জিয়াউর রহমান জিয়া জানান, বৃহস্পতিবার রাতে এসআই রফিকুল ইসলাম হত্যা ও বিস্ফোরক আইনে এই মামলা দুটি দায়ের করেন।

বৃহস্পতিবার দুপুরে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের বিক্ষোভ সমাবেশে এক জামায়াত নেতা পুলিশকে হুমকি দেওয়ার আধঘণ্টার মধ্যে শহরের রাজাহাতা লোকনাথ স্কুলের মোড়ে পুলিশের একটি টহল ট্রাকে এই বোমা হামলা হয়। এতে আহত নয় পুলিশের কনস্টেবল সিদ্ধার্থ রায় গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানোর পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব ও মহানগরের সভাপতি মিজানুর রহমান মিনু, জেলা সভাপতি নাদিম মোস্তফা, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহীর সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ-সম্পাদক শফিকুল হক মিলন, মহানগর জামায়াতের সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডল, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি আসম মামুন শাহিন, মাইনুল ইসলাম ও মাহবুব হাসান বুলবুলসহ ৮৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।