আশরাফ ফখরুলের বৈঠক!
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

আশরাফ ফখরুলের বৈঠক!

Ashraf_Fakhrulআওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সৈয়দ আশরাফুল ইসলাম ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার রাতে আকষ্মিক বৈঠক করেছেন। প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর  বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।তবে আওয়ামীলীগ বা বিএনপির কোনো দায়িত্বশীল ব্যাক্তি এটি নিশ্চিত করেন নি।

সূত্রের ভাষ্য অনুসারে,  বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। প্রায় ৪৫ মিনিট স্থায়ী হয় এ বৈঠক। তবে বৈঠকের বিষয়ে শুরু থেকে শেষ পর্যন্ত কঠোর গোপনীয়তা রক্ষা করেন দুই পক্ষই। এ কারণে গণমাধ্যমে পক্ষেও এটি আগে জানা সম্ভব হয় নি।

বৈঠকে কি কি বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা জানা যায় নি। তবে চলমান রাজনৈতিক ইস্যুই যে প্রধান ও একমাত্র আলোচ্য ছিল তা বেশ স্পষ্ট।

নির্বাচনকালীন সরকার ইস্যুতে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও প্রধান বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদি দল-বিএনপি মুখোমুখী অবস্থানে। সরকারি দল বর্তমান সরকারের আওতায় সর্বদলীয় সরকার গঠনের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের পক্ষে। এ অনুসারে ইতোমধ্যে এ ধরনের একটি সরকারও গঠিত হয়েছে। অন্যদিকে বিএনপি কোনোভাবেই শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদে রেখে নির্বাচন করতে রাজী নয়।

নাজুক রাজনৈতিক পরিস্থিতির মধ্যে চলতি মাসের প্রথম ভাগে ব্যবসায়ী নেতারা প্রধানমন্ত্রী ও বিরোধী নেত্রীর সঙ্গে সাক্ষাত করে সমাসচিব পর্যায়ে সংলাপের অনুরোধ জানান। এতদিন এ বিষয়ে কোনো অগ্রগতি না হলেও বৃহস্পতিবার সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে মির্জা ফখরুলকে সংলাপে বসতে প্রধানমন্ত্রীর আহ্বানের পর বিষয়টিতে নতুন গতি সঞ্চার হয়। এরই ধারাবাহিকতায় শেষ পর্যন্ত শনিবার রাত দশটার দিকে আশরাফ-ফখরুলের মধ্যে কাঙ্খিত বৈঠকটি অনুষ্ঠিত হয়।

একটি সূত্র জানিয়েছে, শনিবার রাত সাড়ে নয়টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগির গুলশানের দলীয় কার্যালয় থেকে গাড়ি নিয়ে বের হন। কিছু দূর গিয়ে তিনি গাড়ি রেখে হেঁটে আলোচিত বাসাটিতে যান।  বৈঠক শেষে তিনি আবার গুলশানে দলীয় কার্যালয়ে ফিরে আসেন। সেখানে বিরোধী নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন তিনি। সম্ভবত আশরাফের সঙ্গে বৈঠকে কি কি বিষয় নিয়ে আলোচনা হয়েছে, তিনি সে বৈঠকে কি কি বলেছেন-তা বেগম খালেদা জিয়াকে অবহিত করেন ফখরুল।

 

এই বিভাগের আরো সংবাদ