পুরাতন ট্যাক্সি ক্যাব পুনর্বাসন ও লাইটাইম রুট পারমিটের দাবি

texi

texiচলতি মাসের ২৮,২৯ ও ৩১ তারিখ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে দাবি আদায়ের জন্য আমরা আন্দোলন চালিয়ে যাব। বিআরটিএ কর্তৃপক্ষ ৩১ডিসেম্বর পর্যন্ত কোনা প্রকার পদক্ষেপ গ্রহন না করলে আমরা আরও কঠিন কর্মসূচি দিতে বাধ্য হব বলে জানান ট্যাক্সি ক্যাব মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ট্যাক্সি ক্যাব মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত এক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে নেতারা এ দাবি জানায়।

এ সময় সংগঠনের আহ্বায়ক সরওয়ার হোসেন বলেন,এ বছর ৩১ ডিসেম্বর পুরাতন ১১হাজার রেজিষ্ট্রেশনকৃত ট্যাক্সি ক্যাবের পুনর্বাসন না করে নতুন আমদানির নামে পুরাতন ট্যাক্সি ক্যাব শূন্য করা হচ্ছে। এটা গণপরিবহন সংকট সৃষ্টির পাশাপাশি বেকারত্ব সৃষ্টি করবে।

তিনি বলেন,পরিবেশ দূষনের অযুহাতে ৪০ হাজার  ষ্টোক বেবী ট্যাক্সি এবং নগরীর শ্রী বৃদ্ধির জন্য প্রায় ৩ হাজার মিশুক বন্ধ করে দিয়েছে। এর পরিবর্তে পর্যায়ক্রমে পরিবেশ বান্ধব ১৩ হাজার সিএনজি চালিত ৪ ষ্টোক থ্রি হুইলার অটো রিক্সা ১১হাজার ট্যাক্সি ক্যাব রেজিষ্টেশন পূর্বক চলাচলের অনুমতি দেয়।

সংগঠনের  আহ্বায়ক সরওয়ার হোসেন এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন মালিক সমিতির সদস্য সচিব ওবায়দুল হক,যুগ্ম-সচিব সাইদুল প্রমুখ।

এসএস