অপরাধের নগরীতে ২ কোটি ৩২ লাখ টাকা ফিরিয়ে দিলেন এক দেবদূত !

gambuaলাস ভেগাসের অপর নাম অপরাধের নগরী। এই নগরীর এক ট্যাক্সি চালক প্রায় ২ কোটি ৩৩ লাখ টাকা সমমূল্যের মার্কিন ডলার খুঁজে পেয়েও তা ফিরিয়ে দিয়েছেন মালিককে। খবর দ্য লাস ভেগাস সানের।

গাড়ির পেছনের সিটে একটি ব্যাগে ২ কোটি ৩২ লাখ টাকার সমমূল্যের মার্কিন ডলার খুঁজে পান ট্যাক্সি চালক জেরার্ডো গ্যামবুয়া। চাইলে পুরো টাকাটা তিনি মেরে দিতে পারতেন। কিন্তু তা না করে প্রকৃত মালিকের কাছে টাকাটা ফিরিয়ে দিয়েছেন।

জানা গেছে, গত সোমবার এক যাত্রী ট্যাক্সিতে টাকাটা ফেলে যান। তাকে গন্তব্যস্থলে পৌঁছে দিয়ে ফিরে আসার সময় জেরার্ডো গ্যামবুয়া লক্ষ্য করেন, পেছনের সিটে একটি ব্যাগ পড়ে আছে। ঠিকানা খোঁজার জন্য ব্যাগ খুললে দেখতে পান তিন মিলিয়ন মার্কিন ডলার। পরে পুলিশের সহায়তায় টাকার মালিককে তা ফিরিয়ে দেন তিনি।

তার সততায় সন্তুষ্ট হয়ে ইয়েলো চেকার স্টার নামের এক কোম্পানি তাকে ড্রাইভার অব দ্য ইয়ার ঘোষণা করে। পাশাপাশি তাকে পুরুস্কার হিসেবে ১০০০ মার্কিন ডলার প্রদান করে।

এই বিশাল অঙ্কের টাকা ফিরিয়ে দিতে পেরে খুশি গ্যামবুয়া। তিনি জানান, আমি দশ ডলারের বেশি আশা করি না। চুরিতে আমার কোন সম্মান নেই, এই কথাটাই বাবা-মা আমাকে ছোট বেলায় শিখিয়েছিলেন। আমি ঠিক কাজটিই করেছি।

অপরাধ নগরী হিসেবে পরিচিত লাস ভেগাস সম্পর্কে মানুষের ধারণা পাল্টানোর কথাও বলেন তিনি। তার মতে, লাসভেগাসের নাম একদিন দেবদূতদের নগরী হবে।