তফসিল বাতিলের দাবিতে রংপুরে বিএনপির বিক্ষোভ

FARUK Rangpur Phpto(3)(18 Dall Bikkhob)26-12-13বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আঠারো দলের শীর্ষ নেতাদের নামে মিথ্যা মামলা, গ্রেপ্তার, হয়রানি, নির্যাতন বন্ধ ও আওয়ামী লীগ সরকারের একতরফা প্রহসনের নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে রংপুরে বিএনপি বিক্ষোভ মিছিল করেছে।

আঠারো দলের আহ্বায়ক ও জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুরে গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে দলীয় কার্যালয়ে আসে।

সমাবেশ থেকে বিএনপি নেতৃবৃন্দ সরকারের বাকশাল কায়েমের অপচেষ্টা ও জনমত উপেক্ষা করে একতরফা নির্বাচনের বাতিল করে অবিলম্বে নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচনের দাবি জানায়। এ সময় তারা ২৯ ডিসেম্বরের ঢাকা অভিমুখে গণতন্ত্রের অভিযাত্রাতে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষকে অংশগ্রহণ করে স্বৈরাচারী শেখ হাসিনার সরকারের পতনের আন্দোলনে শামিল হবার আহ্বান জানান।

সমাবেশে আঠারো দলের আহ্বায়ক ও জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক সামসুজ্জামান সামু, সুলতানুল আলম বুলবুল, মামুনুর রশিদ মামুন, সাবেক দপ্তর সম্পাদক সালেকুজ্জামান সালেক, অধ্যাপক মোজাফফর হোসেন, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল ইসলাম নাজু, সাংগঠনিক সম্পাদক সামসুল হক ঝন্টু, ছাত্রদলের জেলা সভাপতি জহির আলম নয়ন, সেক্রেটারি মনিরুজ্জামান হিজবুল, জাসাসের জেলা সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক কাজী খয়রাত হোসেন, স্বেচ্ছাসেবক দলের শহর আহ্বায়ক মতিউর রহমান বাবু প্রমুখ।

কেএফ /আর