চট্টগ্রামে নেমেছে সেনাবাহিনী

Chittagong

chittagongচট্টগ্রামে ১০ম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে মাঠে নামলো সেনাবাহিনী।নির্বাচন কমিশনের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম জেলায় ৮০০ সেনা সদস্য মোতায়েন করা হয়। বুধবার থেকে চট্টগ্রাম বন্দর স্কুলে ক্যাম্প স্থাপণ করে অবস্থান নিয়েছে এসব সেনা সদস্যরা।

জানা যায়,নির্বাচনের দিন প্রতিটি জেলায় দুই থেকে তিন প্লাটুন (প্রতি প্লাটুনে ৩৫জন) সেনা মোতায়েন করা হবে। প্রতিটি ভোট কেন্দ্রে ১৫ থেকে ১৮ জন করে সেনা সদস্য মোতায়েন থাকবে।তবে ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রগুলোতে আর ও বেশি সংখ্যক সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল মান্নান।

আব্দুল মান্নান বলেন, চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত আইন -শৃংখলা রক্ষা কমিটির  বিশেষ সভায় সিদ্ধান্ত অনুযায়ী ঝুঁকিপূর্ণ ও বিচ্ছিন্ন উপজেলাগুলোর জন্য অতিরিক্ত ফোর্স হিসেবে সন্দ্বীপ উপজেলায় নৌবাহিনী এবং লোহাগাড়া ও বাশঁখালীতে সেনাবাহিনী মোতায়েন করা হবে। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য এসব বিচ্ছিন্ন এলাকায় নাশকতা ও সংখ্যালঘু মানুষ ও বাড়িঘর হামলার সম্ভাবনা থাকায় অতিরিক্ত সেনা মোতায়েন করা হবে।

নির্বাচন কমিশনের পরিকল্পনা মতে, মেট্রোপলিটন এলাকার বাইরে সাধারণ ভোট কেন্দ্রের জন্য ১৫ জন এবং ঝুকিঁপূর্ণ এলাকার ১৭ জন এবং মেট্রোপলিটন এলাকার ভেতরে প্রতিটি সাধারণ ভোট কেন্দ্রের জন্য ১৭ জন এবং ঝুকিঁ পূর্ণ কেন্দ্রের জন্য ১৮ জন করে সেনা সদস্য থাকবে বলে জানা গেছে।