শূন্যপদে নিয়োগ নিয়ে প্রধান শিক্ষক ও সভাপতির মধ্যে দ্বন্দ্ব

dinajpur

dinajpurদিনাজপুরের বিরল উপজেলার কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের শূন্যপদে শিক্ষক নিয়োগ নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সভাপতির মধ্যে দেখা দিয়েছে এই দ্বন্দ্ব। এই নিয়ে বিভিন্ন দপ্তরের উভয়েই পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বলা হয়েছে, কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবসর গ্রহণ করায় নিয়মানুযায়ী সহকারী প্রধান শিক্ষক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। কিন্তু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দায়িত্ব গ্রহণ করার পর হতে বিদ্যালয়ের সভাপতি মাহবুব আলম শূন্যপদগুলিতে শিক্ষক নিয়োগ দেওয়ার জন্য তাকে চাপ দিতে শুরু করেন।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শূন্যপদে শিক্ষক নিয়োগের ব্যবস্থা গ্রহণ না করায় সভাপতি মাহবুব আলম নিয়মনীতি মানছেন না। তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে বহিস্কার করে তার ভাতিজা কম্পিউটার শিক্ষক শরিফ উদ্দীনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ দেওয়ার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ইতোপুর্বে সভাপতি লাইব্রেরিয়ান ও ধর্ম বিষয়ক শিক্ষক নিয়োগ দিয়ে বিদ্যালয়ের উন্নয়নের নাম করে সভাপতি কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। যা্র ফলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শুন্যপদে নিয়োগ দেওয়ার ব্যবস্থা নিচ্ছেন না। ফলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সভাপতির মাঝে দ্বন্দ বেড়েই চলেছে।

এলাকাবাসী বিদ্যালয়টির সুষ্ঠু পরিচালনা কমিটি গঠন করে শূন্যপদে নিয়োগের কাজটি সম্পন্ন করার দাবি জানিয়েছেন। পড়ালেখার মান উন্নয়নের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুনজর কামনা করেছেন তারা।

কেএফ