অবশেষে রিজভী আটক
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

অবশেষে রিজভী আটক

rijviঅবশেষে আটক হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিভার ভোরে নয়া পল্টনের দলীয় কার্যালয় থেকে তিনি আটক হয়েছেন। তার সঙ্গে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য বেলাল আহমেদকে আটক করেছে গোয়েন্দা পুলিশের একটি দল।

 

রিজভী ও বেলালকে মিন্টু রোডের গোয়েন্দা অফিসে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। আজই তাদেরকে আদালতে হাজির করা হতে পারে। নেওয়া হতে পারে কয়েক দিনের রিমান্ডে।

গত সপ্তাহেই রিজভীর আটকের কথা শোনা যাচ্ছিল। আটকের ভয়ে বেশ ক’দিন একরকম পালিয়ে বেড়িয়েছেন তিনি। গত সপ্তাহে মওদুদসহ দলের পাঁচ শীর্ষ নেতা আটক হওয়ার পর তিনি দু’তিন দিন দলীয় কার্যালয়ে ছিলেন অনুপস্থিত। প্রেসবিফিং করেছেন জাতীয় প্রেসক্লাবে। তবে এর পর থেকে আবার দলীয় কাযালয়েই অবস্থান নেন রিজভী। অবরোধ কর্মসূচির মধ্যে তিনি অফিসের বাইরে বের হন নি। তবে শেষ রক্ষা হয়নি তার।

গত বৃহস্পতিবার রাতে রাজধানীর শাহবাগ এলকায় একটি বাসে ছুঁড়ে মারা পেট্রল বোমায় ১৫ জন মানুষ পুড়ে যাওয়ার ঘটনায় শুক্রবার রিজভীসহ কয়েকজনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। তবে সেই মামলার জেরে না-কি অন্য কোনো অভিযোগে তাকে আটক করা হয়েছে তা জানা যায় নি।

বিএনপি অফিসের কর্মচারিদের সঙ্গে কথা বলে জানা গেছে, শনিবার ভোর চারটায় গোয়েন্দা পুলিশের একটি দল রশি বেয়ে বিএনপি কাযালয়ের উপরে উঠে। তারপর দরজা ভেঙ্গে তারা ভেতরে ঢুকে। অবস্থা টের পেয়ে রিজভী তার কক্ষের দরজা বন্ধ করে দেন। গোয়েন্দা সদস্যরা সেটিও ভেঙ্গে ভেতরে ঢুকে তাকে বের করে আনে। আটক দুইজনকে একটি সাদা রঙের মাইক্রোবাসে করে নিয়ে যাওয়া হয়।

 

 

এই বিভাগের আরো সংবাদ