টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপ অন্য দেশে সরিয়ে নেওয়ার আশঙ্কা অর্থমন্ত্রীর

t-20 Muhith

রাজনৈতিক অস্থিরতার কারণে আগামি ২০১৪ টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপ এবং এশিয়া কাপ বাংলাদেশ থেকে সরিয়ে অন্য দেশে নিয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। আর এ ক্ষেত্রে সরকারের কিছুই করার থাকবে না।

t-20 Muhithবুধবার বিকেলে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘আম্বার বিজয় দিবস টি- টোয়েন্টি টুর্নামেন্ট’ এর খেলা দেখতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, ‘দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক না হলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের আয়োজনের দায়িত্ব বাংলাদেশ থেকে ফিরিয়ে নেওয়া হতে পারে। আর যদি এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয় তাহলে সরকারের কিছুই করার থাকবে না বলে এটার জন্য বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াই দায়ী থাকবেন।’

এদিকে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়া কাপ ও টি-২০ টুর্নামেন্ট বাংলাদেশে আয়োজন করা সম্ভব হবে কি না, সে বিষয়ে চিন্তিত এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আর এজন্য কলকাতার ইডেন গার্ডেন ও রাঁচির প্রাদেশিক ক্রিকেট অ্যাসোসিয়েশন আন্তর্জাতিক স্টেডিয়াম টি-২০ বিশ্বকাপের বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তুত রাখা হয়েছে বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

এইউ নয়ন