রংপুর বসতবাড়িতে ভূমিদস্যুদের হামলা ভাংচুর: আহত ১

FARUK Rangpur(1)(Hamla Vangsur)25-12-13রংপুর মহানগরীর কিশামত হরকলি এলাকার কল্পনা বেগমের বাড়িতে মঙ্গলবার দুপুরে ওয়াছ আলী ও জুয়েল মিয়ার নেতৃত্বে দ্বিতীয় দফা হামলা চালিয়েছে স্থানীয় একটি প্রভাবশালী ভূমিদস্যুচক্র। এসময় তারা বাড়িতে ভাংচুর ও লুটপাট চালায়। এতে বাধা দিলে বাড়িতে থাকা  মোস্তাফিজ (৩৫) হামলাকারীদের শিকারে গুরুত্বর আহত হন। আহত মোস্তাফিজকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে। এব্যাপারে কোতয়ালী থানায় একটি অভিযোগ হয়েছে।

জিডি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত জমিজমা সহ বিভিন্ন বিষয়ে স্থানীয় আক্কাস ঢাংগা, আহম্মেদ আলী, ওয়াছ আলী, জুয়েল মিয়া, জলে বেগম, জুথি আক্তারসহ এলাকার কয়েকজন প্রভাবশালীর সাথে কল্পনা বেগমের পরিবারের বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে বারোটার দিকে ওয়াছ আলী ও জুয়েল মিয়ার নেতৃত্বে দ্বিতীয় দফা বাড়িতে হামলা ও ভাংচুর করে প্রভাবশালী এ ভূমিদস্যুচক্রটি। এসময় বাড়িতে কল্পনা বেগমের পরিবারের অন্য কেউ উপস্থিত না থাকায় মোস্তাফিজকে একা পেয়ে হামলাকারীরা তাকে বেধড়ক মারপিট করে গুরুত্বর আহত অবস্থায় ফেলে যান। বর্তমানে সে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে জিডি সূত্রে আরো জানা গেছে, গত ২৯ নভেম্বর শুক্রবার বিকেল তিনটার সময় আক্কাস ঢাংগা, আহম্মেদ আলী, ওয়াছ আলী, জুয়েল মিয়া, জলে বেগম, জুথি আক্তারসহ এলাকার অজ্ঞাত সাত আটজন ব্যক্তি লাঠিসোটা, দেশীয় অস্ত্র, লোহার রডসহ বিভিন্ন অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে কল্পনা বেগমের বাড়িতে উপস্থিত হয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। এসময় উভয় পক্ষের বাকবিতন্ডার এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে ওয়াছ আলী ও জুয়েল মিয়ার হুকুমে তারা বাড়িতে হামলা ও ভাংচুর করে।

ঘটনার প্রতক্ষ্যদর্শী ও স্বাক্ষী মকবুল হোসেন জানান, ঘটনার দিন বিকেলে আক্কাস ঢাংগাসহ পনের বিশজনের মতো একটি দল কল্পনার বাড়িতে প্রবেশ করে। তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে আক্কাস ঢাংগা, ওয়াছ আলী ও জুয়েল মিয়ার হুকুমে তাদের

লোকজন বাড়ি ঘরে হামলা চালায় ও ভাংচুর করে। এসময় জুয়েল মিয়া কল্পনাকে শারীরিকভাবে লাঞ্চিত করার চেষ্টা করে এবং তার স্বর্ণালঙ্কার কেড়ে নেন।

এদিকে বাড়ি ঘরে হামলা ও ভাংচুরের ঘটনায় কোতয়ালী থানায় একটি অভিযোগ দাখিল হয়েছে। আসামীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানা গেছে।

সাকি/