রঙের বাহার ছেলেদের পোশাকেও
মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ঈদ ফ্যাশান

রঙের বাহার ছেলেদের পোশাকেও

ছেলেদের ঈদ ফ্যাশনে পরিবর্তনের ছোঁয়া জাগাতে নতুন কাট ও ডিজাইন নিয়ে সেজেছে রাজধানীর বিভিন্ন ফ্যাশন হাউজ। এই সাজ শুধু পাঞ্জাবিতে নয় আছে শার্ট, ফতুয়া এবং টি-শার্টেও।

Menz Club

ছেলেদের পোশাকের বাহারি আয়োজন। ছবি: মহুবার রহমান

বিভিন্ন ফ্যাশন হাউজ ঘুরে জানা গেছে, ছেলেরা এই ঈদে কাপড়ের মান ও রঙই বেশি প্রাধান্য দিচ্ছে। তা পাঞ্জাবি বা শার্ট যা-ই হোক না কেন।

মেনস ক্লাব, এক্সটেসি, ইয়োলো, রিচম্যান লুবনান, ওয়েস্টেক্স, টেক্সমার্ট, ক্যাটস আই, ইজি, কে-ক্র্যাফট, প্লাস পয়েন্ট, ফ্রি-ল্যান্ড, ক্রোকোডাইলস, ইনফিনিটিতে ঈদ উপলক্ষে পাওয়া যাচ্ছে বিভিন্ন ডিজাইনের শার্ট, টি-শার্ট ও পাঞ্জাবি। নিজস্ব ব্র্যান্ড ছাড়া অ্যাডিডাস, পলো, আমেরিকান ঈগল, এফোর, পুমা, ডিজেল, অ্যাডওয়ার্ডস কিংবা জকির মতো বিশ্বখ্যাত ব্র্যান্ডের শার্ট পাওয়া যাচ্ছে এসব দোকানে। দাম পড়ছে ১২০০-৩০০০ টাকা।

এছাড়া আড়ং, অন্যমেলা, অঞ্জন’স, ওটু, রঙ, দেশাল, আরশি, নগরদোলা, সাদাকালো, তারা মার্কা, ঐতিহ্য, কটন পয়েন্ট, ফোর ডাইমেনশন, নোঙ্গর, কৃষ্ণকলিসহ রাজধানীর সব ফ্যাশন হাউজই তাদের নিজেদের ডিজাইন মেলে ধরেছে ঈদকে সামনে রেখে।

কে-ক্র্যাফট:
দেশি কাপড়ে দেশি-বিদেশি নানা কাটে-ছাঁটে কে ক্রাফট এনেছে দারুণ সব ঈদ কালেকশন। পুরুষদের জন্য নানান রকম পাঞ্জাবির সাথে কুর্তা ও গ্রীষ্ম উপযোগী শার্ট পাওয়া যাচ্ছে সেখানে।

খাদি, সুতি আর অ্যান্ডি কাপড়ে প্রিন্ট ও এম্ব্রয়েডারির শৈল্পিক বুননে অলিভ, মেরুন, নীল ও কালো রঙের বিভিন্ন শার্ট পাওয়া যাচ্ছে তাদের ১৪টি আউটলেটে। ছেলেদের ফতুয়া পাওয়া যাচ্ছে ২৫০-১৪৫০ টাকায়। আর পাঞ্জাবি ১০০০-৪০০০ টাকায়, টি-শার্ট ২৫০-৩৫০ টাকায় এবং সাধারণ শার্ট ৫৫০-১২০০ টাকায়।

গ্রামীণফোনের স্টার সাবসক্রাইবার এবং ব্র্যাক ব্যাংক, লঙ্কা বাংলা ফাইন্যান্স, ডাচ বাংলা ব্যাংক, স্ট্যান্ডার্ড চ্যাটার্ড ব্যাংক, আমেরিকান এক্সপ্রেস, ইস্টার্ন ব্যাংকের কার্ড হোল্ডারদের জন্য আছে ১০ শতাংশ ডিসকাউন্ট।

Jents Item2

ছেলেদের পোশাকের বাহারি আয়োজন। ছবি: মহুবার রহমান

ইজি:
ঈদে ইজির সব শো-রুম সেজেছে নতুন ডিজাইনের পোশাকে। শাহবাগ শাখার ব্যবস্থাপক সুমন দাস বললেন, এবার ঈদে বৃষ্টি, মেঘলা আকাশ কিংবা প্রচণ্ড রোদ থাকতে পারে। তাই মিশ্র আবহাওয়ার কথা মাথায় রেখেই কাপড় এবং ডিজাইন করা হয়েছে। ঢাকাসহ সারাদেশে ইজির ১২টি শো-রুমে বিক্রি হচ্ছে শার্ট ও টি-শার্ট। টি-শার্ট ৩৫০-৭৯০ টাকায় এবং শার্ট ৮৯০-১২৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

নিত্য উপহার:
ফ্যাশন হাউজ নিত্য উপহার ঈদের পোশাকে রং ও নকশাকে প্রাধান্য দিয়েছে। শিল্পী কাইয়ুম চৌধুরী, ধ্রুব এষ, শাহেদ হিজলের নকশা করা শার্ট ও টি-শার্ট এনেছে তারা।

ইয়েলো:

উন্নত ফেব্রিক্স এবং বৈচিত্র্যময় ফ্যাশনের জন্য তরুণদের পছন্দের তালিকায় অন্যদের থেকে তুলনামূলক এগিয়ে ইয়েলো। প্রতিবারের মতো এই ঈদেও তারা ফিটিংসে গুরুত্ব দিয়েছে। সেখানে ফরমাল ও ক্যাজুয়াল শার্ট, প্যান্ট, জিন্স প্যান্ট ও পাঞ্জাবি পাওয়া যাচ্ছে। ছেলেদের ফরমাল শার্ট ১৪৯৫-২২৯৫ টাকায়, ক্যাজুয়াল শার্ট ১০৯৫-১৪৯৫ টাকায় এবং টি শার্ট ৬৯৫-৯৯৫ টাকায় পাওয়া যাচ্ছে।

মেনস ক্লাব:
ঈদে মেনস ক্লাব ছেলেদের জন্য এনেছে এক্সক্লুসিভ ফরমাল ও ক্যাজুয়াল শার্ট, পলো শার্ট, টি-শার্ট ওজিন্স প্যান্ট। তাদের সব পোশাকই শতভাগ কটন।

কটন ক্লাব:
কটন ক্লাব শতভাগ সুতি কাপড়ে এবং বিভিন্ন রঙের ছেলেদের ফরমাল শার্ট ও শর্ট শার্ট এনেছে। তরুণদের কথা মাথায় রেখে ক্যাজুয়াল শার্টের কালেকশন বেশি তাদের। এছাড়া তারা ফতুয়া ও শর্ট শার্টের কম্বিনেশনের শার্ট বাজারে এনেছে। রঙ ও মানের ভিত্তিতে এই শার্টের দাম পড়বে ৪৫০-২৮০০ টাকায়।

প্লাস পয়েন্ট:
ফ্যাশন ব্র্যান্ড প্লাস পয়েন্ট ঈদ সামনে রেখে ছেলেদের পোশাকে বৈচিত্র্য নিয়ে এসেছে। ফরমাল বা ক্যাজুয়াল দুধরনের পোশাককেই তারা প্রাধান্য দিয়েছে। প্রতিটি শার্টেই ফিটিং গুরুত্ব পেয়েছে।

বার্ডস আই:
দেশীয় ডিজাইনে ফ্যাশন হাউজ বার্ডস আই এনেছে ছেলেদের নানা ধরনের নতুন ডিজাইনের পোশাক। তাদের টি-শার্ট, শার্ট ও বাচ্চাদের টি-শার্ট দাম ৩৪০-১২০০ টাকা।

রিচম্যানলুবনান:
ঈদে তরুণদের জন্য এনেছে বাহারি ডিজাইনের সব শার্ট। তাদের ক্যাজুয়াল শার্টগুলোতেও রয়েছে বৈচিত্রের ছোঁয়া।

এমই/

এই বিভাগের আরো সংবাদ