শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home জাতীয় রাজনীতি নির্বাচন নিয়ে ভানুমতির খেলা চলছে: কাজী জাফর

নির্বাচন নিয়ে ভানুমতির খেলা চলছে: কাজী জাফর

নির্বাচন নিয়ে ভানুমতির খেলা চলছে: কাজী জাফর

kazi-jafar-smদশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ভানুমতির খেল চলছে এই খেলায় সরকার পরাজয় বরণ করবে বলে সরকারকে কঠোর হুঁশিয়ারী করলেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ। কোনো অবস্থাতেই এক তরফা নির্বাচন হতে দেওয়া হবে না বলেও ঘোষণা করেন তিনি।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কৃষক-শ্রমিক-জনতা লীগের  ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী  উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা  সভায় তিনি এ কথা বলেন।

কাজী জাফর বলেন, ‘বাংলাদেশের অর্ধেকেরও বেশি মানুষের কাছে পরাজিত হয়েও সরকার জোর পূর্বক অবৈধ সরকার গঠন করতে যাচ্ছে।

এবার আমাদের বিজয় সুনিশ্চিত উল্লেখ করে তিনি বলন, সরকার আগামি ৫ জানুয়ারির নির্বাচনী স্বপ্নে বিভোর হয়ে আছে। কিন্তু এ স্বপ্ন কখনোই বাস্তবায়ন হবে না।

নির্বাচন সম্পর্কে জাফর বলেন, ইতোমধ্যে জাতিসংঘ, কমনওয়েল্থ, ইউরোপীয় ইউনিয়ন সর্বশেষ যুক্তরাষ্ট্রও এ নির্বাচনে তাদের পর্যবেক্ষক পাঠাবেনা বলে নির্বাচনকে বয়কট করেছে।

মন্ত্রী-এমপিদের দুর্নীতি সম্পর্কে তিনি বলেন, প্রার্থীদের স্বঘোষিত হলফনামায় সম্পদের পরিমান প্রমাণ করে তাদের দুর্নীতি আর লুণ্ঠনের চিত্র।

সম্পদের হিসেব খতিয়ে দেখা হবে সিইসির এমন বক্তব্য সম্পর্কে তিনি বলেন, মন্ত্রী-এমপিদের সম্পদ খতিয়ে দেখার আর কি দরকার। গণমাধ্যমেই সম্পাদের এই পাহাড়সম চিত্র দেশের জনগণ দেখেছে।

এ সময় বিরোধী দলের নেত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি এমন এক আন্দোলনের ডাক দেন, যে আন্দোলন স্বৈরশাসকের পতন ঘটিয়ে গণতন্ত্রের মুক্তি বয়ে আনবে।

এ সময় রাজপথে সকল আন্দোলনে খালেদা জিয়ার পাশে থাকার ঘোষণাও দেন তিনি।

বঙ্গবীর কাদের সিদ্দিকীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে.(অব:) মাহবুবুর রহমান, জাতীয় সমাজ তান্ত্রিক দলের সভাপতি আ.স.ম.আব্দুর রব প্রমুখ।

জেইউ/ এআর