৪৮ ঘণ্টার মধ্যে তৃতীয় রাজনৈতিক শক্তির উত্থান হতে পারে: আ.স.ম রব

Rabআগামি ৪৮ ঘণ্টার মধ্যে তৃতীয় রাজনৈতিক শক্তির উত্থান হতে পারে বলে জানিয়েছেন জাতীয় সমাজ তান্ত্রিক দলের সভাপতি আ.স.ম.আব্দুর রব।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কৃষক-শ্রমিক-জনতা লীগের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী  উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা  সভায় তিনি এ কথা বলেন।

আ.স.ম  রব বলেন, অনুষ্ঠানে উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, ৪২ বছরে রাজনৈতিক দলগুলো দেশকে ধ্বংস করে দিয়েছে, এবার তৃতীয় শক্তিকে  একবার সুযোগ দিয়ে দেখেন তারা যদি ভালো কিছু করতে না পারেন তাহলে জনতার আদালতে তাদের বিচার করে বয়কট করবেন।

তিনি বলেন, এখন আমাদের বাঁচার লড়াই, ভাত কাপড়ের লড়াই গণতন্ত্র রক্ষার লড়াই, এ লড়াইয়ে অশুভ শক্তিকে পরাজিত করে আমাদের জয়ী হতে হবে।

এরশাদ সম্পর্কে তিনি বলেন, এরশাদ নির্বাচনে যেতে অস্বীকৃতি জানানোর কারণে তাকে অসুস্থতার কথা বলে নাটক করা হচ্ছে। তার দলের অনেকে নমিনেশন পত্র প্রত্যাহার করতে গেলেও তাদেরকে প্রত্যাহার করতে দেওয়া হয়নি। সরকার জোর করে এরশাদকে নির্বাচনে নিতে চাচ্ছে, কিন্তু মনে রাখবেন এটার ফলাফল ভালো হবে না।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রব বলেন, আপনি পদত্যাগ করেন, নতুবা জনগণ জানে কিভাবে আপনাকে ক্ষমতাচ্যুত করতে হবে। আপনাকে ইতিহাসের সবচেয়ে শোচনীয় পরাজয় বরণ করতে হবে।

সংবিধান সম্পর্কে তিনি পঞ্চদশ সংশোধনী না করলে  আজ এ ভয়াবহ পরিণতির সৃষ্টি হতো না। শেখ হাসিনা জোর করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। তাই রঙ, তামাশা, নাটক, ভোটের অধিকার হরণ, দুর্নীতি, লুটতরাজ এসবের জন্য  হাসিনাকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলে তিনি জানান।

রব বলেন, একজন মানুষকে হত্যা করলে যদি ফাঁসী হয় তাহলে হাসিনা যে প্রতিদিন এত মানুষ হত্যা করছে এর জন্য তার কি সূচনীয় অবস্থা হবে তা তার ভেবে দেখা উচিত।

পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সভাপদিত্বে এতে আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে.(অব:) মাহবুবুর রহমান, বিকল্প ধারার সভাপতি অধ্যাপক এ কিউ আম বদরোদ্দুজা চৌধুরী, জাতীয় পার্টির স্বঘোষিত চেয়ারম্যান কাজী জাফর প্রমুখ।

জেইউ/