সম্প্রসারণ শেষে উৎপাদন ও মুনাফা বাড়বেঃ অ্যাপোলো চেয়ারম্যান

Appollo_Debদেশে ঢেউটিন উৎপাদনে পাইওনিয়ার প্রতিষ্ঠান অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের সম্প্রসারিত ইউনিট আগামি এপ্রিল মাসে উৎপাদনে যেতে পারে।ইতোমধ্যে নতুন ইউনিটের অবকাঠামো নির্মিত হয়েছে।চলছে মেশিনারীজ বসানোর কাজ।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে কোম্পানির চেয়ারম্যান দীন মোহাম্মদ বলেছেন,নতুন ইউনিটের কাজ শেষ হলে প্রতিষ্ঠানটির উৎপাদন ক্ষমতা ও বিক্রি বাড়বে।এর প্রভাব পড়বে কোম্পানির মুনাফায়। তিনি বলেছেন,শেয়ারহোল্ডারদের প্রত্যাশা পূরণে তারা সব সময় তৎপর আছেন।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)তালিকাভূক্তির চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।ডিএসই মিলনায়তনে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা স্বপন কুমার বালা,অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক আনসার আলী,কোম্পানির পরিচালক এম এ মজিদ,উপ-ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান,আইসবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কম মশিউর রহমান,ফিনিক্স ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক এস এম ইন্তেখাব আলাম,মহাব্যবস্থাপক হাসান এস হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রথম দিনের লেনদেন চিত্র:

মঙ্গলবার অ্যাপোলো ইস্পাত লিমিটেডের অভিষেক দিনে ডিএসইতে এক কোটি ৯১ লাখ শেয়ার কেনা-বেচা হয়েছে।এর মূল্য ছিল ৭১ কোটি টাকা।যা ছিল মোট লেনদেনের প্রায় ১৯ শতাংশ। এদিন ৩৪ টাকা দরে লেনদেন শুরু হয়।সব ৪০ টাকায় উঠে এর শেয়ারের দর।আর সবনিম্ন দাম ছিল ৩২ টাকা।

 সফটওয়্যার ত্রুটিতে ভোগান্তি:

এদিকে মঙ্গলবার অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের অভিষেক দিনে ডিএসইর সফটওয়্যারে ত্রুটি দেখা দেয়। এতে লেনদেন ব্যাহত হয়।ভোগান্তি পোহাতে হয় বিনিয়োগকারীদের।বিশেষ করে প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও)শেয়ার বরাদ্দ পাওয়া অনেক বিনিয়োগকারী শেয়ার বেচতে চেয়েও মঙ্গলবার তা বেচতে পারেননি।