মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপির বিচার হবেঃ ড. হাসান

hasan-mahmud

bon-montri-hasan-mahmudপুনরায় ক্ষমতায় গেলে মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপির বিচার করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও নির্বাচিত সরকারের বনমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে অবরোধ বিরোধী অবস্থানকালে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ৭১ এ মানবতাবিরোধী অপরাধের দায়ে এখন আন্তর্জাতিক ট্রাইব্যুনালে যেমন বিচার হচ্ছে। আগামিতে আমরা আবারও ক্ষমতায় আসলে হরতাল-অবরোধে আগুন দিয়ে মানুষ পোড়ানোর দায়ে বিএনপি নেতাদের বিচার করা হবে।

তিনি আরও বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে নতুন কর্মসূচি দেওয়ার কথা বলছেন খালেদা জিয়া। আগের  হরতাল-অবরোধের মতো নতুন কর্মসূচিতেও জনগণ তো দূরের কথা বিএনপির নেতা-কর্মীদেরও খুঁজে পাওয়া যাবে না। তার আন্দোলন দেশের মানুষ বরাবরের মতো এবারও প্রত্যাখান করবে।

নতুন কর্মসূচিতে খালেদা জিয়া নিজেই রাস্তায় নামার বিষয়ে মন্ত্রী বলেন, আমরাও চাই অন্তপুর থেকে বেগম জিয়া রাস্তায় নামুক। নিজেই দেখুক কিভাবে মানুষ তাদের প্রত্যাখান করে।

বিএনপিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, জামায়াতের সঙ্গত্যাগ করে প্রকাশ্য ক্ষমা চাইলে দশম জাতীয় সংসদে প্রস্তাব ও আলোচনার মাধ্যমে  একাদশ সংসদ নির্বাচনের জন্য সমঝোতা করবো। প্রস্তুতি গ্রহণ করুন। আমরাও চাই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি নির্বাচনে অংশ নিতে। তবে সেটা দশম নয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে।

এ সময় সেখানে মহানগর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেএফ/এআর