সূচকের ওঠানামায় চলছে লেনদেন

DSE_CSE

ডিএসই ও সিএসইমঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জেই সূচকের ওঠানামায় চলছে লেনদেন। এদিন বেলা সাড়ে ১১টায় বেলা সাড়ে ১১ টায় ডিএসইএক্স সূচক দশমিক ৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪ হাজার ২৬৫ পয়েন্টে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ  (সিএসই) সার্বিক সূচক এ সময়ে কমেছে ১৪ পয়েন্ট।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে লেনদেন শুরুর ১০ মিনিটের মধ্যে ডিএসইএক্স সূচক ৮ পয়েন্ট বেড়ে ৪২৭৩ পয়েন্টে দাঁড়ায়। এরপর সূচক কমতে শুরু করে। বেলা ১১টা ২৫ মিনিটে ডিএসইএক্স সূচক চার হাজার ২৬২ পয়েন্টে দাঁড়ায়। এরপরে সূচক বাড়তে থাকে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টা পর্যন্ত ডিএস৩০ সূচক দশমিক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৭২ পয়েন্টে। মোট লেনদেন হয়েছে ১৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৯ টির কমেছে ৮০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ টির।

এ সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ২৩২ পয়েন্টে। মোট লেনদেন হয়েছে ১২০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৩৯ টির কমেছে ৬০ টির এবং অপরিবর্তিত রয়েছে ২১ টির।

এমআরবি/