খালেদা জিয়ার ‘শেষ’ আলটিমেটাম!

khaleda Zia

khaleda Ziaদশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল স্থগিত ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবীতে আবারও সরকারকে আলটিমেটাম দিতে যাচ্ছেন বিএনপি ও ১৮ দলীয় জোট নেতা বেগম খালেদা জিয়া।আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তিনি দাবি আদায়ে এ আলটিমেটাম ও আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করবেন। এ নিয়ে বিরোধী নেতা সপ্তমবারের মত সরকারকে আলটিমেটাম দিতে যাচ্ছেন।

আগামিকালের আলটিমেটামটিই হতে যাচ্ছে নির্বাচনের আগে বিরোধী নেতার শেষ আলটিমেটাম। এর ১০ দিনের মধ্যেই ঘোষিত জাতীয় নিবাচন অনুষ্ঠিত হওয়ার কথা। তাই মঙ্গলবার ঘোষিত কর্মসূচিতে দাবি আদায় না হলে নির্বাচনের আগে আর নতুন কোনো কর্মসূচি দেওয়ার সময় পাবেন না তিনি।

টানা পঞ্চম দফা অবরোধ শেষে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন বিরোধী দলীয় নেতা।রোববার বিরোধীদলীয় নেতার প্রেস সচিব মারুফ কামাল খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। দেশের চলমান সংকট ও সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির ওপর বিরোধীদলীয় নেতা দেশবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন বলে এ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।তবে আনুষ্ঠানিকভাবে এখনও আলটিমেটাম বিষয়ে কিছু বলা হয়নি। ১৮ দলীয় জোটের একাধিক সূত্র জানিয়েছে,তারা মনে করছেন মঙ্গলবারের আলটিমেটামই হতে পারে শেষ আলটিমেটাম।