ছয় বিমা কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ছয় প্রতিষ্ঠান তৃতীয় প্রান্তিকের (জুলাই ১৩ থেকে সেপ্টম্বর ১৩) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বিমা কোম্পানিগুলো হল- স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স,  ডারড ইন্স্যুরেন্স লিমিটেড, নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, সানলাইফ ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স এবং মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেডের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী মূনাফা দাঁড়ায় এক কোটি ৬৬ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়ায় ৭২ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল এক কোটি ৫৮ লাখ টাকা এবং ইপিএস ৬৯ পয়সা। এছাড়া গত ৯ মাসে (জানু ১৩-সেপ্টম্বর ১৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী নীট মূনাফা ছিল পাঁচ কোটি ৮ লাখ টাকা এবং ইপিএস ছিল ২ টাকা ২২ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল ৪ কোটি ৮৪ লাখ টাকা এবং ২ টাকা ১১ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স

নিটল ইন্স্যুরেন্স লিমিটেডের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী নীট মূনাফা দাঁড়ায় এক কোটি ৫৫ লাখ টাকা এবং ইপিএস দাঁড়ায় ৭২ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল এক কোটি ৫৬ লাখ টাকা এবং ইপিএস ৭৩ পয়সা। এছাড়া গত ৯ মাসে (জানু ১৩-সেপ্টম্বর ১৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী নীট মূনাফা ছিল ৪ কোটি ৪৬ লাখ টাকা এবং ইপিএস ছিল দুই টাকা ০৬ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল চার কোটি ১৩ লাখ টাকা এবং এক টাকা ৯১ পয়সা।

সানলাইফ ইন্স্যুরেন্স

সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী মূনাফা দাঁড়ায় আট কোটি ১৯ লাখ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ১০ কোটি ৬২ লাখ টাকা। এছাড়া গত ৯ মাসে (জানু ১৩-সেপ্টম্বর ১৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী মুনাফা ছিল ১৭ কোটি ৯১  লাখ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ২৮ কোটি টাকা।

ফেডারেল ইন্স্যুরেন্স

ফেডারেল ইন্স্যুরেন্সের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী মূনাফা দাঁড়ায় দুই কোটি ২১ লাখ টাকা এবং ইপিএস দাঁড়ায় ৪৮ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল এক কোটি ৩৭ লাখ টাকা এবং ইপিএস ৩০ পয়সা। এছাড়া গত ৯ মাসে (জানু ১৩-সেপ্টম্বর ১৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী নীট মূনাফা ছিল ছয় কোটি ২১ লাখ টাকা এবং ইপিএস ছিল এক টাকা ৩৪ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল তিন কোটি ৯৭ লাখ টাকা এবং ইপিএস ৮৬ পয়সা।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স

সিটি জেনারেল ইন্স্যুরেন্সে কোম্পানি লিমিটেডের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী মূনাফা দাঁড়ায় এক কোটি ৯৮ লাখ টাকা এবং ইপিএস দাঁড়ায় ৪৩ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল এক কোটি ৩৭ লাখ টাকা এবং ইপিএস ৩০ পয়সা। এছাড়া গত ৯ মাসে (জানু ১৩-সেপ্টম্বর ১৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী নীট মূনাফা ছিল ছয় কোটি ৯৪ লাখ টাকা এবং ইপিএস ১ টাকা ৪৯ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল সাত কোটি ৪৬ লাখ টাকা এবং ১ টাকা ৬০ পয়সা।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স

মেঘনা লাইফ ইন্স্যুরেন্সে কোম্পানি লিমিটেডের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী মূনাফা সাত কোটি ৪২ লাখ টাকা যা আগের বছর একই সময়ে ছিল ১৫ কোটি ২২ লাখ টাকা। এছাড়া গত ৯ মাসে (জানু ১৩-সেপ্টম্বর ১৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী মুনাফা ছিল ৮৯  কোটি ৪১ লাখ টাকা টাকা যা আগের বছর একই সময়ে ছিল ৮৪ কোটি ১৫ লাখ টাকা।

এমআরবি/