বিএনপি-জামায়াতের বিরুদ্ধে দূর্গ গড়ে তুলতে হবেঃ তোফায়েল

তোফায়েল আহমেদ

তোফায়েল আহমেদসারা দেশে বিএনপি- জামায়াতের তাণ্ডবের বিরুদ্ধে পাড়া-মহল্লায় দূর্গ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

তিনি বলেন, বিএনপি-জামায়াত সারা দেশে যে তাণ্ডব করছে তাই তাদের বিরুদ্ধে ৭১ এর মত জেলা উপজেলা ও পাড়া মহল্লায় দূর্গ গড়ে তুলতে হবে। তাদের বিরুদ্ধে দুর্গ গড়ে তুললে তাদের এই আন্দোলন নিস্ফল হবে।

সোমবার বিকেলে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক যৌথ সভার শুরুতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ সব কথা বলেন।

তোফায়েল বলেন, এই সরকারের অধীনে ৫ জানুয়ারী নির্বাচন হবে। পৃথিবীর প্রায় সব দেশেই নির্বাচিত সরকারের অধীনে নির্বাচন হয়। আর আমাদের দেশে হলে কোনও সমস্যা নাই। এই সরকারের অধীনে বিগত প্রত্যেকটি নির্বাচন সুষ্ঠু হয়েছে। জাতীয় নির্বাচনও সুষ্ঠু হবে।

এ সময় বিদেশীদের পর্যবেক্ষক না পাঠানোর সিদ্ধান্ত বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন,  কে পর্যবেক্ষক পাঠাবে বা পাঠাবেনা। এটা তাদের ব্যপার। তবে নির্বাচন আমরা করবই।

কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরে পাকিস্থানের নিন্দা প্রস্তাবের বিষয়ে তিনি বলেন, পাকিস্তানীরা ৭১ এর পরাজয়ের গ্লানি আজও ভুলতে পারেনি। এ কারনেই তারা কাদের মোল্লার ফাসি কার্যকরের পর নিন্দা প্রস্তাব দিয়ছে।

এখন এদেশে পাকিস্থানীরা না থাকলেও তাদের দোসর বিএনপি-জামায়াত আছে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় সেখানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ৃয়া, জাসদ নেতা মাঈনুদ্দিন খান বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।