'ধন্যবাদ' আবুল!
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

‘ধন্যবাদ’ আবুল!

abulআসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহনের বিষয়ে আরও এক ধাপ এগিয়ে গেছে বাংলাদেশ আওয়ামী লীগ। দলটি  কয়েকটি আসন বাদে একক ভাবে প্রায় সব আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে। তবে দল এগিয়ে গেলেও পিছিয়ে পরেছেন বিতর্কিত সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। আর এর মধ্য দিয়েই দলটির এই নেতাকে কার্যত দল থেকেই ধন্যবাদ বলা হলো বলে মনে করছেন সংশ্লিষ্ট দলের বেশ কয়েকজন নেতাকর্মী।

শুক্রবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম প্রার্থীদের নাম ঘোষণা করেন।

আবুল হোসন পদ্মা সেতুর কেলেংকারির অন্যতম অভিযুক্ত ব্যক্তি। তার বিরুদ্ধে পদ্মাসেতু প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগে দুর্নীতির অভিযোগ আনে বিশ্বব্যাংক। পদ্মাসেতুতে ১২০ কোটি ডলার ঋণসহায়তা করার কথা ছিল বিশ্বব্যাংকের। কিন্তু শেষ পর্যন্ত আবুল হোসেনের বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগের ব্যাপারে সরকার ব্যবস্থা না নেওয়ায় এ ঋণসহায়তা বাতিল করে সংস্থাটি। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে সরকার তাকে যোগাযোগ মন্ত্রণালয় থেকে সরিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রীর দায়িত্ব দেয়। কিন্তু গত জুলাই মাসে ওই মন্ত্রণালয় থেকেও তাকে পদত্যাগ করত হয়। আর এবার বাদ পড়লেন দলের প্রার্থী হওয়া তালিকা থেকে।

প্রসঙ্গত, গত ২৫ নভেম্বর নির্বাচন কমিশন (ইসি) ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করে।

 

এই বিভাগের আরো সংবাদ