'ভূয়া ছবি ভাগ মিলখা ভাগ'
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

‘ভূয়া ছবি ভাগ মিলখা ভাগ’

vag_milkha_vagভারতীয় কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিংয়ের জীবন কাহিনী নিয়ে তৈরি চলচ্চিত্র ‘ভাগ মিলখা ভাগ’। রং দে বাসন্তির বিখ্যাত পরিচালক রাকেশ ওম প্রকাশ মেহেরা পরিচালিত এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করে প্রশংসিত হন অভিনেতা ফারহান আকতার। ২০১৩ সালের সেরা অভিনেতার পুরুস্কারগুলোও তার হাতে উঠতে যাচ্ছে বলে ধরে নিয়েছেন অনেকে। কিন্তু দর্শক এবং সমালোচক কর্তৃক বহুল প্রশংসিত এই সিনেমাকে ভূয়া বলে অভিহিত করেছেন বলিউডের আরেক কিংবদন্তি নাসির উদ্দিন শাহ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

তিনি বলেন, এটা সম্পূর্ণরুপে ভূয়া একটা সিনেমা। পেশিগঠন এবং চুল বড় করার জন্য ফারহান অনেক পরিশ্রম করেছে সত্য, কিন্তু অভিনয়ের ক্ষেত্রে তার কঠোর পরিশ্রম প্রমাণ দেখা যায়নি।

তিনি আরও বলেন, ছবিটিতে ফারহানকে দেখতে ভয়ানক লেগেছে; আদৌ মিলখার মত নয়।

ছবির কারিগরি দিকের প্রশংসা করে তিনি ফারহানের উদ্দেশ্য বলেন, তার উচিত ছিল নিজেকে মিলখার মত তৈরি করা। সে নিজেকে পাথরের মত বানিয়েছে।

স্বয়ং মিলখাকে উদেশ্যে করে নাসির উদ্দিন বলেন, মিলখা নিজেও ফারহানের উপর খুশি হয়েছিলেন এবং তিনি ধরেই নিয়েছেন এটাই ছিল তার কাহিনী কিম্বা তাকে দেখাতে ঐরকমই লাগতো। নিজের ১৯৬০ সালের ছবিগুলো কি তার কাছে নেই? থাকলে মিলিয়ে দেখতে পারেন তার চেহারা মোটেও ঐ রকম না।

উল্লেখ্য, গত ৫ই জুন মুক্তি পাওয়ার পর বক্স অফিসে ব্যাপক সাফল্য নিয়ে এই চলচ্চিত্র ১০০ রুপি আয় করে।

এই বিভাগের আরো সংবাদ