অবরোধের সমর্থনে রাজশাহীতে ১৮ দলের বিক্ষোভ, পুলিশের বাধা

রাজশাহী

logo-rajshaiরাজশাহীতে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহানগর ১৮ দল ও জেলা বিএনপি। রোববার সকালে জেলা বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশি বাধার মুখে পড়ে। এ সময় নেতাকর্মীরা অঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে সকাল পৌনে ৮টার দিকে নগরীর ফায়ার সার্ভিস মোড় থেকে কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক ও জেলা সভাপতি এ্যাডভোকেট নাদিম মোস্তফার নেতৃত্বে  বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি। মিছিলটি রাজশাহী কলেজের সামনে আসলে পুলিশের বাধার মুখে পড়ে। এসময় নেতাকর্মীদের সাথে পুলিশের বাগবিতন্ডা বাধে এবং সেখানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে জেলার নেতাকর্মীরা। পরে ফায়ার সার্ভিস মোড়ে পথসভার মধ্য দিয়ে মিছিল শেষ হয়েছে।

একইসময়ে নগরীর কাদিরগঞ্জ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে মহানগর ১৮ দল। মিছিলটি বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মিজানুর রহমান মিনু, মহানগর সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, জামায়াতের সহকারী সেক্রেটারি মাইনুল ইসলামের নেতৃত্বে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর দড়িখড়বোনা মোড়ে সমাবেশে মিলিত হয়।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান বলেন, অবরোধের সমর্থনে ফায়ার সার্ভিস মোড় থেকে জেলা বিএনপি এবং একইসময় কাদিরগঞ্জ মোড় থেকে বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগরের সভাপতি মিজানুর রহমান মিনুর নেতৃত্বে ১৮ দল অপর একটি মিছিল বের করে। দুইটি মিছিলই সোনাদিঘী মনিচত্বরের দিকে যাচ্ছিল। এতে সংঘর্ষের আশঙ্কা দেখা দেওয়ায় পুলিশ মিছিলে বাধা দিয়েছে।