আ.লীগের মুখে বিএনপির সমালোচনা মানায় নাঃ নজরুল ইসলাম

নজরুল ইসলাম
ছবি: ফাইল ছবি

আওয়ামী লীগের শাসনামলে তারা বিভিন্নভাবে গণতন্ত্রের হত্যা করেছে, তাদের মুখে গণতন্ত্রের বুলি ও বিএনপির সমালোচনা মানায় না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রোববার বিকেলে  বিএনপি চেয়ারপার্সনের গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মলনে তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম বলেন,  বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এ দেশে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন। আওয়ামী লীগের শাসনামলে বিভিন্ন সময়ে সেই গণতন্ত্রের হত্যা করা হয়েছে। যারা গণতন্ত্রকে হত্যা করেছে তাদের মুখে বিএনপির সমালোচনা মানায় না।  তার নেতৃত্বেই আবারো দেশে গণতন্ত্র ফিরে আসবে।
দেশ ও জনগণের স্বার্থে এখনও সমঝোতা সম্ভব এমন দাবি করে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলছেন রাজনৈতিক সংকট সমাধানে সংলাপে বসার এখন নাকি  আর সময় নেই।তিনি এখন নির্বাচনের দোহাই দিচ্ছেন। দেশের মানুষ এই একতরফা নির্বাচন মানেনা। জনগণের এই ভোটের দাবি রক্ষা করতে, দেশ ও জনগণের স্বার্থে এখনও সমঝোতা সম্ভব।সরকারের সদিচ্ছা থাকলে এখনও আলোচনার মাধ্যমে সকল দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব ।

জোট থেকে জামায়াত কে সরানোর প্রসঙ্গে প্রধানমন্ত্রীর দেওয়া প্রস্তাবের সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রস্তাব রেখেছেন-জামায়াতের সঙ্গ ছাড়লে আলোচনা হতে পারে। ১৮ দলীয় জোটে কে থাকবে আর কে থাকবে না এটা নির্ধারণের কাজ প্রধানমন্ত্রী কিংবা সরকারের নয়।

এমআর/