দেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে এফবিসিসিআই
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

দেশের রাজনৈতিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে এফবিসিসিআই

fbcciদেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ এবং পাকিস্তানের আইন সভায় গৃহীত ধৃষ্টতাপূর্ণ প্রস্তাবের তীব্র নিন্দা প্রকাশ করেছে এফবিসিসিআইয়ের জরুরী পরিচালনা পর্ষদের সভায়

রবিবার সকালে এফবিসিসিআইয়ের কার্যালয়ে এই উদ্বেগ জানান তারা।

জাতীয় অর্থনীতির উপর ধারাবাহিকভাবে বিগত কয়েক মাস যাবৎ চলমান রাজনৈতিক সহিংসতা ও উপর্যপুরী হরতাল, অবরোধ কর্মসূচীর প্রভাব এফবিসিসিআই-এর অনুরোধে ব্যাংক ঋণ classify না করা এবং সুদের হার আরোপ না করার বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক জারীকৃত সার্কুলার এবং এফবিসিসিআই-এর ভবিষ্যৎ করণীয় বিষয়ে অদ্য ২২ ডিসেম্বর, ২০১৩ তারিখে এফবিসিসিআই পরিচালনা পর্ষদের এক জরুরী বোর্ড সভা অনুষ্ঠিত হয়।

বিজয়ের মাসে পাকিস্তান আইন সভায় বাংলাদেশে চলমান মানবতাবিরোধী অপরাধের বিচারের রায়ের বিষয়ে নিন্দা ও শোক প্রস্তাব গ্রহণ এবং ধৃষ্টতাপূর্ণ মন্তব্য করায় এফবিসিসিআই বোর্ড সভায় সর্বসম্মতক্রমে কঠোর নিন্দা প্রকাশ করা হয়। এফবিসিসিআই-এর নিন্দা প্রস্তাব এ অঞ্চলের সর্বোচ্চ আন্তর্জাতিক বানিজ্য সংগঠন সার্ক চেম্বার এবং পাকিস্তানের শীর্ষ বাণিজ্য সংগঠন ফেডারেশন অব পাকিস্তান চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-তেও প্রেরণ করা হবে। সভায় ভবিষ্যৎ সুষ্ঠু বাণিজ্যিক সর্ম্পক বজায় রাখার স্বার্থে পাকিস্তানের আইন সভার প্রস্তাব অবিলম্বে প্রত্যাহার করার জন্য দাবি জানানো হয়।

দেশব্যাপী চলমান সহিংসতাপূর্ন কর্মসূচীর প্রেক্ষাপটে গত ১৫ ডিসেম্বর, ২০১৩ তারিখে এফবিসিসিআই-এর সাদা পতাকা নিয়ে দাঁড়িয়ে প্রতিবাদ বন্ধন কর্মসূচী স্বার্থকভাবে আয়োজনে সহযোগিতা এবং সরাসরি অংশগ্রহণের জন্য সকল চেম্বার/ এসোসিয়েশনের নেতৃবৃন্দ, এফবিসিসিআই-এর সাধারণ পরিষদ সদস্যবৃন্দ, দেশের শিল্পপতি/উদ্যোক্তাসহ সর্বস্তরের ব্যবসায়ীবৃন্দকে এফবিসিসিআই পরিচালনা পর্ষদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। দেশের এ ক্রান্তিলগ্নে ব্যবসায়ীবৃন্দ তাদের ব্যবসা প্রতিষ্ঠান/ কর্মস্থল ছেড়ে সাদা পতাকা হাতে রাজপথে নেমে প্রতিবাদ বন্ধন কর্মসূচীতে অংশ নেয়ার মাধ্যমে প্রমানিত হয়েছে যে দেশের শান্তির জন্য ব্যবসায়ী সমাজ আজ ঐক্যবদ্ধ। (বিজ্ঞপ্তি)

সাকি/

এই বিভাগের আরো সংবাদ