বিএনপি অংশ না নিলেও নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে কোনো প্রশ্ন নাই : মখা

mokha দেশের প্রধান বিরোধী দল বিএনপিকে উদ্দেশ্য করে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর বলেছেন, এবার নির্বাচনে মোট ১২টি দল অংশ নিচ্ছে। সেখানে কোনো একটি দল যাদের সংসদে ১০ শতাংশ প্রতিনিধিত্ব নেই; তারা অংশ না নিলে নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন থাকার কিছু নাই’।

রোববার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীবউদ্দীন আহমদের সাথে ৯ সদস্যের প্রতিনিধি দলের সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, গতবারের চেয়ে এবারের নির্বাচনে প্রার্থী বেশি। সুতরাং এবারের নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন থাকার কথা নয়।
সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে তিনি বলেন, এটা নির্বাচন কমিশনের বিষয়। নির্বাচনে সেনা মোতায়েন করা আমাদের কাজ নয়। তাই এ বিষয়ে তাদেরকে প্রশ্ন করলে ভালো হয়।
এছাড়া নির্বাচন কমিশন একটি স্বাধীন ও সাংবিধানিক প্রতিষ্ঠান। তারা ইচ্ছা করলে যে কোন বাহিনীর সহযোগিতা নিতে পারেন বলে বলেন তিনি।
তিনি আরও বলেন, আমরা নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেছি। তাদের বলে এসেছি, নির্বাচনকালীন সময়ে আওয়ামী লীগের কোন প্রার্থীকে সতর্ক করার থাকলে তারা সরাসরি প্রার্থীর সাথে কথা বলতে পারবেন। এছাড়া আমরা কমিশনকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছি।

কবির/এআর