বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Insurance_aGMবাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার হোটেল পূর্বানী ইন্টারন্যাশনালে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট জনাব শেখ কবির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ব্যাপক সংখ্যক বীমা কোম্পানী সমূহের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও উর্দ্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সাধারণ সভায় উপস্থাপিত বার্ষিক প্রতিবেদন অনুযায়ী জীবন বীমা খাতে প্রাইভেট বীমা কোম্পানীগুলির উপার্জিত প্রিমিয়াম আয়ের পরিমান ছিল ২০১১ সালে ৫৯,৭৩৫ মিলিয়ন টাকা যা ২০১২ সালে ৬২,৪৮৩ মিলিয়ন টাকায় উন্নিত হয়। এই বৃদ্ধির পরিমান শতকরা চার দশমিক ৬০ শতাংশ। বেসরকারী জীবন বীমা খাতের লাইফ ফান্ড ২০১২ সালে বৃদ্ধি পেয়ে ১৯৪,৫৫১ মিলিয়ন যা ২০১১ সালে ১৬৪,২২৯ মিলিয়ন। বেসরকারী জীবন বীমা খাতে ২০১১ সালের বিনিয়োগ ১৪২,১৭৩ মিলিয়ন থেকে ২০১২ সালে ১৬৬,১৩২ মিলিয়ন। বেসরকারী খাতে জীবন বীমা কোম্পানীর মোট সম্পদ ২০১১ সালে ১৮৮,৫৪৭ মিলিয়ন থেকে ২০১২ সালে ২২৪,০৮৪ মিলিয়ন।

সাধারণ বীমা খাতে প্রাইভেট বীমা কোম্পানীগুলির মোট প্রিমিয়াম আয়ের পরিমান ২০১১ সালে ছিল ১৭,২৭৪ মিলিয়ন টাকা যা বৃদ্ধি পেয়ে ২০১২ সালে দাঁড়ায় ১৮,৯৯৯ মিলিয়ন টাকা। এই আয় বৃদ্ধির পরিমান শতকরা প্রায় ১০%। বেসরকারী সাধারণ বীমা কোম্পানীর ২০১১ সালে সম্পদ এর পরিমান ৪২,০৬০ মিলিয়ন থেকে ২০১২ সালে ৪৮,৯২৪ মিলিয়ন। বেসরকারী সাধারণ বীমা খাতে ২০১১ সালের বিনিয়োগ ২১,৯৬০ মিলিয়ন থেকে ২০১২ সালে ২৪,৩৭৯ মিলিয়ন।

এই সভায় ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানীর চেয়ারম্যান জনাব এম. মঈদুল ইসলাম, প্রভাতী ইন্স্যুরেন্স এর ব্যবস্থাপনা পরিচালক জনাব আতাউর রহমান মজুমদার,  রূপালী ইন্স্যুরেন্স এর ব্যবস্থাপনা পরিচালক এবং নির্বাহী কমটির সদস্য, বিআইএ  জনাব পি.কে. রায়,  কর্ণফুলি ইন্স্যুরেন্স ব্যবস্থাপনা পরিচালক জনাব হাফিজউল্লাহ, প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক, জনাব মোঃ এজাহার হোসেন,  ঢাকা ইন্সু্যুরেন্স এর ব্যবস্থ্পানা পরিচালক জনাব এ কিউ এম ওয়াজেদ আলী, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স এর ব্যবস্থাপনা পরিচালক, জনাব এম. বারী চৌধুরী, রূপালী লাইফ ইন্স্যুরেন্স এর ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর জনাব বিশ্বজিত কুমার মন্ডল এবং ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর জনাব আব্দুল খালেক, এফসিএ বক্তব্য রাখেন।

 

এই বিভাগের আরো সংবাদ