ভৈরবে ১৮ দলের বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভায় পুলিশি বাধা

ছবি: ফাইল ছবি

Bhairab Picনির্বাচনী তফসিল বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮দলীয় জোটের ডাকা দেশব্যাপী টানা ৮৩ ঘণ্টার অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন রোববার ভৈরবে পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা।

সকাল সাড়ে ৮টার দিকে সংগ্রাম কমিটির সদস্য সচিব ও পৌরসভার প্যানেল মেয়র আরিফুল ইসলামের নেতৃত্বে বিএনপি ও যুবদল-ছাত্রদলের একটি বিক্ষোভ মিছিল মুসলিমের মোড় দিয়ে ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কে উঠতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে মিছিলটি সেখান থেকে গাছতলাঘাট হয়ে রফিকুল ইসলাম মহিলা কলেজ দিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে যেতে চাইলে পুলিশি বাধায় মহাসড়কের পাশে দাঁড়িয়ে বিক্ষোভ করে। পরে সেখানে কিছুক্ষণ অবস্থান শেষে কমলপুর মাদ্রাসার সামনে গিয়ে প্রতিবাদ সভা করে।

অপরদিকে সকাল ৯টার দিকে বিএনপির আহ্বায়ক রফিকুল ইসলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল আইস কোম্পানির মোড় থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌরসভার সামনে শহীদ মিনার পাদদেশে প্রতিবাদ সভা করে।

অন্যদিকে সকাল সাড়ে ৯টার দিকে মাতৃসদনের সামনে থেকে ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহেদুল হক ইমনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু সরণি এলাকা প্রদক্ষিণ করে। এ সময় পিকেটাররা সড়কে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে।

এআর