'জিয়া হত্যার জন্য খালেদা ও তারেককে রিমান্ডে নিতে হবে'
সোমবার, ১৩ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » অর্থনীতি

‘জিয়া হত্যার জন্য খালেদা ও তারেককে রিমান্ডে নিতে হবে’

hasina

ফাইল ছবি

সাবেক রাষ্ট্রপতি ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার জিয়াউর রহমান হত্যাকান্ডের তদন্তে বেগম খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমানকে রিমান্ডে নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া অতীতে একাধিকবার অভিযোগ করেছেন, জেনারেল এরশাদ তার স্বামী জিয়া হত্যার জন্য দায়ী। কিন্তু তা সত্ত্বেও তিনি এরশাদের কাছ থেকে বাড়ি, গাড়ি ও নগদ টাকা নিয়েছেন। জিয়ার মৃত্যুর পর বলা হয়েছে একটি ভাঙ্গা স্যুটকেস আর ছেঁড়া গেঞ্জি ছাড়া জিয়া কিছু রেখে যাননি। অথচ খালেদা জিয়ার কাছে কোটি কোটি টাকা পাওয়া।

বৈশাখি টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুরুল আহসান বুলবুলের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আট ৮ মিনিটের দীর্ঘ উত্তর দেন। মঞ্জুরুল আহসান বুলবুল বলেছিলেন, সম্প্রতি খালেদকা জিয়া বিদেশী রাষ্ট্রদূতদের বলেছেন তিনি সংলাপ চান, অন্যদিকে মালয়েশিয়ায় চিকিৎসা নিতে এসে তারেক জিয়া বলেছেন জিয়া হত্যার পেছনে শেখ হাসিনার হাত থাকতে পারে। তাই তাকে রিমান্ডে নেওয়া প্রয়োজন। বিষয়টিকে কিভাবে দেখছেন শেখ হাসিনা। তার জবাবে তিনি বিভিন্ন বিষয়ের অবতারণা করেন।

চিন সফর উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বিভিন্ন ইস্যু তুলে আনেন।

তিনি বলেন, জিয়ার মৃত্যুর পর খালেদা জিয়া তার লাশ দেখতে যাননি। তিনি তারেক জিয়াকে উদ্দেশ্য করে বলেন, বাপের লাশ তো সেও দেখতে যায়নি। তার বয়সতো এতো কম ছিল না, যে বাপের লাশ দেখতে পারবে না।

 

এই বিভাগের আরো সংবাদ