বৃহস্পতিবার অ্যাপোলো ইস্পাতের লটারির ড্র
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

বৃহস্পতিবার অ্যাপোলো ইস্পাতের লটারির ড্র

appollo-ispat_complex৭ নভেম্বর বৃহস্পতিবার অ্যাপোলো ইস্পাতের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ড্র  অনুষ্ঠিত হবে। এর আগে কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে টাকা সংগ্রহ করা শেষ করেছে। অ্যাপোলো ইস্পাতের এক কর্মকর্তা সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, আগামিকাল সকাল ১০ টায় রাজধানীর রমনা থানায় অবস্থিত ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে এ লটারির ড্র অনুষ্ঠিত হবে।

এই কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবে মোট দুই দশমিক ২৭ গুণ আবেদন পড়েছে। সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে দুই দশমিক নয় গুণ, প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে এক দশমিক পাঁচ গুণ, মিউচ্যুয়াল ফান্ড খাতে আবেদন পড়েছে এক দশমিক তিন গুণ এবং ক্ষতিগ্রস্থ সবাই এ লট করে পাবে (মাল্টি অ্যাপ্লাইয়ার দুই দশমিক দুই গুণ)।

অ্যাপোলো ইস্পাত আইপিওর মাধ্যমে শেয়ারবাজার থেকে ২২০ কোটি টাকা সংগ্রহের জন্য ১০ কোটি শেয়ার ছেড়েছে। এ প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা ফেস ভ্যালুর সঙ্গে ১২ টাকা প্রিমিয়ামসহ ২২ টাকা। এ প্রতিষ্ঠানটির ২০০ টি শেয়ারে লট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ গত ৬ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত প্রতিষ্ঠানটি আইপিওতে আবেদন গ্রহণ করে। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ১৯ অক্টোবর পর্যন্ত।

আইপিও থেকে সংগৃহীত টাকা কোম্পানির ব্যাংক খণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে। ৩০ জুন ২০১২ সমাপ্ত অর্থবছরের হিসাব অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২ টাকা ৩৬ পয়সা এবং শেযার প্রতি সম্পদ মূল্য ২২ টাকা ৫৯ পয়সা।

এমআরবি/জিইউ

এই বিভাগের আরো সংবাদ