ভাঙ্গায় সাড়ে পাঁচ হাজার সমাপনী পরীক্ষার্থী দেরীতে পরীক্ষা দিয়েছে

psc

foridpurফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার প্রায় সাড়ে পাঁচ হাজার প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী নির্ধারিত সময়ের পৌনে দুই ঘন্টা পরে পরীক্ষা দিতে হয়েছে।

জানা গেছে, প্রাথমিক সমাপনী পরীক্ষার আজ রবিবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইংরেজী পরীক্ষা। ভুলবশত জেএসসি পরীক্ষার উত্তরপত্রের সাথে সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র ঢাকায় চলে যাওয়ায় প্রশ্নপত্র সংকট দেখা দেয়। বিষয়টি ধরা পড়লে প্রায় সাড়ে চার হাজার প্রশ্ন পত্রের ফটোকপি করা হয় এবং দ্রুত প্রশ্নপত্র উপজেলার ১৭টি পরীক্ষা কেন্দ্রে পৌছে সকাল এগারোটার স্থলে পৌনে একটা থেকে নির্ধারিত সময় পর্যন্ত পরীক্ষা নেয়া হয়। এদিকে, পরীক্ষা দিতে দেরী হওয়ায় অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে ।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী মো. আসাদুজ্জামান কবির বলেন, থানায় পুলিশ হেফাজতে থাকা জেএসসি পরীক্ষার উত্তরপত্র ও প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র একই জায়গায় থাকায় ভুলবসত জেএসসির উত্তরপত্রের সাথে ঢাকায় কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। রোববরার সকাল সাড়ে আটটার সময় প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র আনতে থানায় গেলে বিষয়টি ধরা পড়ে। তাৎক্ষণিকভাবে প্রায় সাড়ে চার হাজার প্রশ্নপত্র ফটোকপি করে সকল কেন্দ্রে পাঠিয়ে সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন করা হয়।

এসইউ