বস্ত্র খাতের লেনদেন বেড়েছে ৫৯ শতাংশ
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

বস্ত্র খাতের লেনদেন বেড়েছে ৫৯ শতাংশ

১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে বাজিমাৎ করেছে বস্ত্র খাত। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের কার্যদিবসের তুলনায় এ খাতটির লেনদেন বেড়েছে ৫৮ দশমিক ৭৩ শতাংশ। এ দিন বস্ত্র খাতের মোট লেনদেনের পরিমাণ ছিল ৭৭ কোটি ৮৯ লাখ টাকার বেশি। যা ডিএসইর মোটি লেনদেনের ১৫ দশমিক ২৯ শতাংশ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এ খাতে বর্তমানে ৩০ কোম্পানি তালিকাভুক্ত রয়েছে। তার মধ্যে সোমবার লেনদেন হয়েছে ২৯টি কোম্পানির। এর মধ্যে দাম বেড়েছে ৮৬ দশমিক ২০ শতাংশ বা ২৫টি কোম্পানির শেয়ারের। আর কমেছে তিনটির, আর অপরিবর্তীত ছিল একটি  কোম্পানির শেয়ারের দাম।

সোমবার ডিএসইতে লেনদেনে (টাকায়) শীর্ষে ২০ কোম্পানিতে স্থান করে নিয়েছে আরএন স্পিনিং, আর্গন ডেনিমস্, জেনারেশন নেক্সট এবং মালেক স্পিনিং।

সোমবার আরএন স্পিনিংয়ের ৫৬ লাখ ৫ হাজার শেয়ারের হাত বদল হয়েছে। যার মূল্য ১৮ কোটি ৫ লাখ টাকা। এরপরেই রয়েছে আর্গন ডেনিমস্। এ দিন এ কোম্পানির ১৪ লাখ ৪৬ হাজার ৮০০ শেয়ারের হাত বদল হয়েছে। যার বাজার মূল্য দশ কোটি ১৪ লাখ টাকা। জেনারেশন নেক্সটের ৩৬ লাখ ৯১ হাজার শেয়ারের হাত বদল হয়েছে। যার বাজার মূল্য নয় কোটি ৪২ লাখ টাকা। চতুর্থ অবস্থানে ছিল মালেক স্পিনিং। এ দিন এ কোম্পানিটির ২১ লাখ ৫৫ হাজার শেয়ারের হাত বদল হয়েছে। যার বাজার মূল্য ছয় কোটি ১১ লাখ টাকা।

 

জিইউ

এই বিভাগের আরো সংবাদ