নৈরাজ্যের মূল হোতা খালেদা: নাসিম

Mohamod Nasim

Nasimআওয়ামী লীগ সভাপতি মন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম অভিযোগ বলেছেন, দেশে সকল নৈরাজ্যের মূল হোতা হলেন খালেদ জিয়া। তিনি এবং তার জন বিচ্ছিন্ন এই গোষ্ঠী ঢাকা সহ দেশের বিভিন্ন জায়গায় একের পর এক মানুষ হত্যা করে, ট্রেন থেকে মানুষ ফেলে দিয়ে একের পর এক নৈরাজ্যমূলক কর্মকান্ড চালাচ্ছে। শুক্রবার দুপুরে ১৪ দলের সাথে বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতাদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন নাসিম।

নাসিম বলেন, বিরোধী দলের নেত্রী উৎসাহ দিয়ে নৈরাজ্যে নেতৃত্ব দিচ্ছেন। এই কর্মকাণ্ডকে সমর্থন দিয়ে তার নেতাকর্মীরা বিবৃতি দিয়ে বলেছেন, তাদের নাকি হরতাল সফল হচ্ছে।বিরোধী দলের দেশবিরোধী এরকম কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের আন্দোলন সফল হয় না বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, তাই আজ আমরা সিদ্ধান্ত নিয়েছি, যার যার পেশাগত অবস্থান থেকে চিকিৎসক, সাংবাদিক, শিক্ষক, আইনজীবী, পেশাজীবী সহ গ্রামে-গঞ্জে সংস্কৃতিককর্মীরা এই সহিংসতার বিরুদ্ধে রুখে দাড়াবে এবং নির্বাচনকে সফল করতে জনমত গড়ে তুলবে।

নৈরাজ্য দমনে সরকারকে আরও কঠোর হওয়ার আহ্বান জানিয়ে দেশবাসীর প্রতি প্রশ্ন রেখে বলেন, এবারের নির্বাচন শুধু নির্বাচন নয়; যুদ্ধ। এই যুদ্ধে আমাদেরকে সিদ্ধান্ত নিতে হবে দেশে মুক্তিযুদ্ধের শক্তি থাকবে না মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি থাকবে।

এমআইকে