দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজে সমতায় ফিরেছে শ্রীলঙ্কা

Sangakara

ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় পাকিস্তানের বিরুদ্ধে উত্তেজনাপূর্ণ দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে জয়লাভ করলো শ্রীলঙ্কা।আর এ জয়ের ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ এ সমতা ফিরালো প্রথম ম্যাচে অল্পের জন্য হেরে যাওয়া শীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ৫০ ওভারে ২৮৪/৪ (শেহজাদ ১২২, মিসবাহ অপ. ৫৯,হাফিজ ৩২)

শ্রীলঙ্কা ৪৯.৪ ওভারে ২৮৭/৮ (সাঙ্গাকারা ৫৮, ম্যাথ্যুজ ৪৭, চান্দিমাল ৪৪, দিলশান ৪০)

শুক্রবার রাতে দুবাইয়ে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডেতে জয়ের জন্য ২৮৫ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে ব্যাটসম্যানদের কোমরবাঁধা প্রচেষ্টায় শেষ পর্যন্ত ২ বল বাকী থাকতে জয় পায় তারা।লঙ্কানদের এই জয়ে কমবেশী সবাই ভূমিকা রাখেন। তবে ৬৭ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৫৮ রান করে পথ দেখান অভিজ্ঞ কুমার সাঙ্গাকারা।

আর শেষ দিকে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথ্যুজ ৪৪ বলে ৪৭ রানের এক কার্যকর ইনিংস খেলে দলকে জয়ের নাগালের কাছাকাছি নিয়ে যান। পেসার নুয়ান কুলাসেকেরা ২৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩২ রান করে তাকে চমৎকার সঙ্গ দেন। এছাড়াও দিনেশ চান্দিমাল ৪৪ এবং তিলকারত্নে দিলশান ৪০ রান করে ভূমিকা রাখেন।

পাকিস্তানের পক্ষে পেসার জুনায়েদ খান ৫২ রানে ৩ উইকেট নেন। আফ্রিদি ২ উইকেট নিলেও ৫.৪ ওভারে খরচ করেন ৪৬ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তান ওপেনার আহমেদ শেহজাদের অনবদ্য শতকে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২৮৪ রানের বড় সংগ্রহ করে স্বাগতিকরা। শেহজাদ ১৪০ বল খেলে ৮ চারের মারে ১২২ রান করেন। অধিনায়ক মিসবাহ- উল হক ৬২ বলে ৫৯ রান করে অপরাজিত থা্কেন। আর বুম বুম আফ্রিদি  দর্শকদের পুলকিত করে মাত্র ১৫ বলে ১ চার ও ২ ছক্কায় ৩০ রান করে অপরাজিত থাকেন । শ্রীলঙ্কার পক্ষে কুলাসেকেরা, লাসিথ মালিঙ্গা ও সেকুগে প্রসন্ন ১টি করে উইকেট নেন।

এইউ নয়ন