৫ জানুয়ারির সরকার হবে জারজ সরকার : দুদু

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামছুজ্জামান দুদু। ফাইল ছবি

duduবিএনপি নেতা ও চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেছেন, ৫ জানুয়ারি আওয়ামী লীগের নেতৃত্বে দেশে যদি কোনো সরকার গঠিত হয় সেটা হবে জারজ সরকার। বৈধ বাবা ছাড়া সন্তান যেমন অবৈধ ও অগ্রহণযোগ্য তেমনি  জনগণের ভোট ছাড়া কেউ সরকার গঠন করলে সেটাও হবে অবৈধ ও অগ্রহণযোগ্য।

শনিবার জাতীয় প্রেসক্লাবে দুপুর ১টায়  ‘কারারুদ্ধ মাহমুদুর রহমান অবরুদ্ধ বাংলাদেশ! কোন পথে উত্তরণ?’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানের আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার বাংলাদেশ।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে দুদু বলেন, আমরা স্বপরিবারে আপনার ধ্বংস চাই না। সঠিক পথে আসুন। না হলে গণআন্দোলনের মুখে আগামিতে নির্বাচন করার আর কোনো সুযোগ থাকবে না।
তিনি বলেন, একজন প্রধানমন্ত্রীর কারণে আজ গোটা দেশ জ্বলছে। পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। হাসিনা পদত্যাগ করলে মূহূর্তের মধ্যে সারাদেশ শান্ত হয়ে যাবে।

মাহমুদুর রহমান সম্পর্কে শামসুজ্জামান দুদু বলেন, আর কয়েকদিন পর হাসিনা স্বীকার করবেন যে, মাহমুদুর রহমান একজন ন্যায় নিষ্ঠ লোক, তিনি সত্যের পক্ষের সাংবাদিক।
তিনি বলেন, মিথ্যাকে প্রতিষ্ঠা করেননি বলেই মাহমুদুর রহমানকে আজ অন্যায় অভিযোগে কারাবরণ করতে হচ্ছে।
এ সময় সিইসি রকিব উদ্দিনের উদ্দেশ্যে দুদু বলেন, তফসিল ঘোষণার পর দেড় শর বেশি মানুষ মারা গেছে। অথচ আপনি বলছেন এ হত্যার সাথে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। মনে রাখেন এ হত্যার জন্য আপনারও বিচার করা হবে।

ইনুকে উদ্দেশ্য করে তিনি বলেন, দালাল হওয়ার যোগ্যতাও আপনার নেই। আপনি তার চেয়েও একজন ঘৃণ্য লোক।
সংগঠনের সভাপতি প্রকৌশলী আ.ন.হ আক্তার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী, শিক্ষক নেতা জাকির হোসেন, চাষী নজরুল ইসলাম, অ্যাড. সানা উল্লাহ মিয়া, সৈয়দ আবদাল আহমেদ, প্রকৌশলী মিয়া মো. কাইয়ুম প্রমুখ

জেইউ/এআর