সমাপ্ত সপ্তাহে তিন কোম্পনির লভ্যাংশ ঘোষণা
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সমাপ্ত সপ্তাহে তিন কোম্পনির লভ্যাংশ ঘোষণা

সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারের তালিকাভুক্ত তিনটি কোম্পনি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দিয়েছে। কোম্পানি তিনটি হলো- এটলাস বাংলাদেশ, এনভয় টেক্সটাইল এবং রহিমা ফুড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এটলাস বাংলাদেশ

পুঁজিবাজারে প্রকৌশল খাতের কোম্পানি এটলাস বাংলাদেশ নগদ ৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। গত মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়। গত বছর কোম্পানিটি ৭৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

আলোচিত বছরে কোম্পনিটি ২১ কোটি ৬৬ লাখ টাকা নিট মুনাফা করেছে। এর শেয়ার প্রতি আয় বা ইপিএস দাঁড়িয়েছে ৯ টাকা ১৪ পয়সা। এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য বা এনএভি ২২২ টাকা। শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ৯ টাকা ৯৩ পয়সা।

এনভয় টেক্সটাইল

বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছেন। এর মধ্যে তিন শতাংশ বোনাস ও ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দিবে।

আগের বছরও কোম্পানিটি ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ছিল ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে তিন টাকা ১৯ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য বা এনএভি ৩৯ টাকা। আগের বছর ইপিএস ছিল ৪ টাকা ২৪ পয়সা। আর এনএভি ৩৯ টাকা ২৬ পয়সা।

কোম্পানির এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা আগামি ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রের্কড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ২৮ নভেম্বর।

রহিমা ফুড

তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের রহিমা ফুডের পরিচালনা পর্ষদ কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  আগের বছরও কোম্পানিটি ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৫২ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য বা এনএভি ৪ টাকা ৪৫ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামি ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রের্কড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ২৮ নভেম্বর।

জিইউ

এই বিভাগের আরো সংবাদ