জোহরা তাজউদ্দিনের বিদায়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

Juhara tajuddin

Juhara tajuddinআওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের স্ত্রী সৈয়দা জোহরা তাজউদ্দিনের মৃত্যুতে

গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি এক শোকবার্তায় বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার নির্মম হত্যাকাণ্ডের পর জোহরা তাজউদ্দিন রাজনৈতিক কর্মী ও সংগঠক হিসেবে যে বলিষ্ঠ ভূমিকা পালন করেন, জাতি তা শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

তিনি আরও বলেন, বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে একত্রে কাজ করার সময় সাধারণ মানুষের জন্য তার যে ভালোবাসা দেখেছি তা অতুলনীয়। রাষ্ট্রপতি তার আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোকবার্তায় বলেন, ১৯৭৫ সালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতাকে নৃশংসভাবে হত্যার পর আওয়ামী লীগকে পুনর্গঠিত করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তিনি বলেন, তার মৃত্যুর মধ্য দিয়ে দেশ এক নিবেদিতপ্রাণ ও দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারালো।

তিনি বলেন, তার মৃত্যু জাতি এবং আওয়ামী লীগের জন্য এক অপূরণীয় ক্ষতি। প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এআর