জোহরা তাজউদ্দিনের স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলা গড়ারঃ তোফায়েল

Juhara tajuddin

Juhara tajuddinআওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, সৈয়দা জোহরা তাজউদ্দিন অসাম্প্রদায়িক বাংলাদেশ  গড়ার স্বপ্ন দেখতেন। তিনি দল ও দেশকে খুব ভালোবাসতেন। ৭৫ পরবর্তী সময়ে আওয়ামী লীগকে সক্রিয় করায় তিনি ভূমিকা পালন করেছেন।

তার বিয়োগে দলে বিরাট শূন্যতা সৃষ্টি হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার বিকেলে মরহুমা সৈয়দা জোহরা তাজউদ্দিনের নামাযে জানাযা শেষে রাজধানীর গুলশানের আজাদ মসজিদের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ প্রতিক্রিয়া জানান তোফায়েল।

এ সময় সৈয়দা জোহরা তাজউদ্দিনের কনিষ্ঠ কন্যা মাহজাবিন আহমদ মিমি কান্নাজড়িত কণ্ঠে বলেন, মা হিসেবে তিনি মানবিক গুণাবলী সম্পন্ন একজন মানুষ ছিলেন। উত্তরাধিকার হিসেবে তিনি আমাদের জন্য নীতি-নৈতিকতা ও সাহসিকতা রেখে গেছেন।

উল্লেখ্য, শুক্রবার সকাল ১০টা ২০মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃ:শ্বাস ত্যাগ করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের স্ত্রী সৈয়দা জোহরা তাজউদ্দিন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী, জাতীয় সংসদরে স্পিকার ও ডেপুটি স্পিকার।

সৈয়দা জোহরা তাজউদ্দিনের ১ম নামাযে জানাযার জন্য বিকেল ৩টা ৩৬ মিনিটে গুলশানের আজাদ মসজিদে আনা হয়। সেখানে বাদ আছর বিকেল ৪ টা ২১ মিনিটে তার নামাযে জানাযা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্ণেল(অব.) ফারুক খান, সাংসদ ফজলে নূর তাপস, একেএম রহমাতুল্লা ও আওয়ামী লীগ নেতা আজমত উল্লাহ প্রমুখ।

ইকা/এআর