টেষ্টের দ্বিতীয় দিন শুধুই বোলারদের
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

টেস্টের দ্বিতীয় দিন শুধুই বোলারদের

India

ভারত এবং দক্ষিণ আফ্রিকার ১ম টেষ্টের দ্বিতীয় দিনে ২৩৮ রানের খরচায় ১১ উইকেট নিয়ে দিনটি নিজেদের করে রাখলেন উভয় দলের বোলাররা।৪ উইকেট হাতে রেখে দক্ষিণ আফ্রিকা তাদের ১ম ইনিংসে ৬৭ রানে পিছিয়ে থাকায় এ পর্যন্ত কোনো দলকেই এগিয়ে রাখা যায় না জয়ের ব্যাপারে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত প্রথম ইনিংস ২৮০ (কোহলি ১১৯,রাহানে ৪৭,পূজারা ২৫)
দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস ২১৩/৬ (স্মিথ ৬৮,ফিল্যান্ডার ব্যাটিং ৪৮,আমলা ৩৬)

 

ওয়ান্ডারার্স স্টেডিয়ামে দিনের শুরুতে আগের দিনের ৫ উইকেটে ২৫৫ রান নিয়ে খেলতে নেমে ভারত আর মাত্র ২৫ রান তুলতেই অবশিষ্ট ৫ উইকেট হারায়। ফলে ২৮০ রানেই শেষ হয় তাদের প্রথম ইনিংস। আজিঙ্কা রাহানে ৪৭ এবং অধিনায়ক ধোনি ১৯ রান করেন।ফিল্যান্ডার ও মরনে মরকেল উইকেটগুলো ভাগাভাগি করে নেন। ফিল্যান্ডার ৬১ রানে ৪ উইকেট নেন। মরকেল নেন ৩৪ রানে ৩ উইকেট।

নিজেদের প্রথম ইনিংস শুরু করে অধিনায়ক গ্রায়েম স্মিথের চমৎকার ব্যাটিংয়ে বড় সংগ্রহের সম্ভাবনাই জাগিয়ে তোলে প্রোটিয়াসরা। বিশেষ করে দলীয় ৩৭ রানে ওপেনার আলভিরো পিটারসেন ২১ রান করে ফিরে গেলে স্মিথ ও হাশিম আমলা ২য় উইকেট জুটিতে ৯৩ রান যোগ করে দলকে শক্ত ভিত্তি এনে দেন।কিন্তু এরপরই শুরু হয় ইশান্ত শর্মাসহ ভারতীয় পেসারদের আক্রমন। ১৩০ রানে ১ উইকেট হারানো প্রোটিসিয়াদের দূর্গে ধস শুরু করেন ১১ চারের সাহায্যে সাজানো ৬৮ রানের চমৎকার ইনিংস খেলা স্মিথকে লেগ বিফোরের মাধ্যমে আউট করার মাধ্যমে জহির খান।

এরপরই শুরু হয় ইশান্ত শর্মার বেলকি ৬ বাউন্ডারিতে ৩৬ রান করা আমলাকে আউট করার পরই ছোট খাটো ঝড়ের মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা। ইশান্ত পরের বলেই অভিজ্ঞ ক্যালিসকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান। এবি ডিভিলিয়ার্স হ্যাটট্রিক সম্ভাবনা নস্যাৎ করলেও বেশীক্ষণ টিকতে পারেননি।ইনফর্ম জেপি ডুমিনিও মাত্র ২ রান করে মোহাম্মদ শামির বলে ফিরে যান। ডিভিলিয়ার্স মাত্র ১৩ রান করে শামির দ্বিতীয় শিকারে পরিনত হলে মাত্র ১৪৬ রানে ৬ উইকেট হারিয়ে মারাত্মক বিপর্যয়ে পরে স্বাগতিকরা। মূলতঃ ১ উইকেটে ১৩০ রান করা দক্ষিণ আফ্রিকা ১৬ রানে ৫ উইকেট হারায়।

তবে ফাফ ডু প্লেসিস এবং বল হাতে সাফল্য পাওয়া ভারনন ফিল্যান্ডার ব্যাট হাতে শক্ত প্রতিরোধ গড়ে তোলেন এবং দিনশেষে অবিচ্ছিন্ন থেকে মূল্যবান ৬৭ রান যোগ করে দলকে অনেকটাই স্বস্তি যোগান। ফিল্যান্ডার ৭৬ বলে ৫ বাউন্ডারিতে ৪৮ রান করে অপরাজিত থাকেন। ডু প্লেসিস ১৭ রান নিয়ে শুক্রবার টেস্টের তৃতীয় দিন শুরু করবেন।দিনশেষে তাদের অবিচ্ছিন্ন জুটির ২১৩ রানের সংগ্রহ নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করবে দক্ষিণ আফ্রিকা।

এইউ নয়ন

এই বিভাগের আরো সংবাদ