জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিক্ষোভ
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

জাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ju1জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকরের পর পাকিস্তান সংসদে নিন্দা প্রস্তাব পাশের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে। বৃহস্পতিবার  দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে মিছিলটি শুরু হয়। এরপর কেন্দ্রীয় শহীদ মিনার প্রদক্ষিণ করে সমাজবিজ্ঞান ভবন ঘুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে শেষ হয়।

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার পর এ বিষয়ে পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব পাশের প্রতিক্রিয়ায় এবং বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের প্রতিবাদে তারা এ মিছিল করে। মিছিল শেষে তারা ইমরান খানের কুশপুত্তলিকা দাহ করে।  জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেলের নেতৃত্বে মিছিলটিতে প্রায় শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করে। এ সময় তারা পাকিস্তান বিরোধী বিভিন্ন স্লোগান দেয়।

এ সময় সরকারের কাছে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে এবং মুক্তিযুদ্ধে বাঙালিদের উপর পাকিস্তানীদের বর্বরতার জন্য বাংলাদেশের কাছে পাকিস্তানকে ক্ষমা চাওয়ার দাবি জানায় জাবি শাখা ছাত্রলীগ । আর তা না হলে বাংলাদেশে পাকস্তানী সব পণ্য বর্জন করার ঘোষণা দেওয়া হয়।

মিছিলের পর পাকিস্তানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের নেতা সাবেক ক্রিকেটার ইমরান খানের কুশপত্তলিকা দাহ করা হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেল বলেন, একটি স্বাধীন ও সার্বভৌম দেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের হস্তক্ষেপ মেনে নেওয়া যায়না। তিনি মুক্তিযুদ্ধে পাকিস্তানীদের বর্বরতার জন্য পাকিস্তানকে বাংলাদেশের কাছে ক্ষমা চাওয়ার দাবি জানান।

ছাত্রলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম বিপুল বলেন, বাংলাদেশের অভ্যন্তরীন বিষয়ে পাকিস্থান নাক গলাতে পারেনা। বাংলাদেশ সরকারের উচিত পাকিস্তানের সাথে সব ধরনের সম্পর্ক ছিন্ন করা।

সাকি/

 

এই বিভাগের আরো সংবাদ