পিপলস লিজিংয়ের রাইট অনুমোদন পাচ্ছে না

PLFSL
পিপলস লিজিং -লোগো

PLFSLব্যাংক-বহির্ভুত আথিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন পাচ্ছে না।নির্ধারিত সময়ে কোম্পানিটি সংশোধিত প্রস্তাব জমা না দেওয়ায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)এ সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১১ সালের ২১ মার্চ বিদ্যমান ২ টি সাধারণ শেয়ারের বিপরীতে ১ টি করে রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছিল।আর ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারের বিপরীতে প্রিমিয়াম নির্ধারণ করা হয়েছিল ১৫ টাকা।অর্থাৎ প্রতিটি রাইট শেয়ারের জন্য মূল্য প্রস্তাব করা হয়২৫ টাকা।

জানা গেছে,বিএসইসি রাইট শেয়ারের প্রস্তাবিত মূল্যকে যৌক্তিক মনে না করায় ওই মূল্যে রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন করা সম্ভব নয় বলে কোম্পানিটিকে জানিয়ে দেয়।এর পরিপ্রেক্ষিতে পিএলএফএসএল কর্তৃপক্ষ বিএসইসিকে সংশোধিত প্রস্তাব জমা দেওয়ার কথা জানায়।কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ নির্ধারিত সময়ে ওই প্রস্তাব জমা না দিয়ে সময় বাড়ানোর জন্য আবেদন করে।বৃহস্পতিবার বিএসইসির পক্ষ থেকে জানানো হয়, সংশোধিত প্রস্তাব জমা দেওয়ার আবেদন বিবেচনা করা সম্ভব নয়।একই কারণে কোম্পানির রাইট প্রস্তাব অনুমোদনেও তারা অপারগ।

উল্লেখ্য,‘এ’ ক্যাটাগরির এই কোম্পানি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এ শেয়ারের বর্তমান মূল্য আয় অনুপাত বা পিই রেশিও রয়েছে ২০ দশমিক ২।

এমআরবি/