ইউনিয়ন ক্যাপিটালের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগের নির্দেশ

union capital limited
ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের লোগো।

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডে নতুন করে দুজন স্বতন্ত্র পরিচালক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪২তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিশনের নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ১ সেপ্টেম্বর কমিশনের জারিকৃত নোটিফিকেশন এসইসি/সেএমআরসিডি/২০০৯-১৯৩/০৭/এডমিন এবং বিএসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/০৮/এডমিন আদেশের আলোকে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কতৃপক্ষের সাথে কমিশনের আলোচনা হয়। তাদের পরিকল্পনা ও সার্বিক বিষয় পর্যালোচনা করে ইউনিয়ন ক্যাপিটালের শেয়ারের ক্যাটাগরি নতুন আদেশ অনুযায়ী জেড ক্যাটাগরি থেকে উন্নীতকরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এই কোম্পানির কতৃপক্ষ করপোরেট গভরনেন্স কোড পরিচালন ও কোয়াটারলি ফাইনেন্সিয়াল স্ট্যাটমেন্ট দালিখ সংক্রান্ত কিছু ব্যত্যয় পরিলক্ষিত হয়।

সার্বিক বিবেচনায় ইউনিয়ন ক্যাপিটালের করপোরেট গভরনেন্স কোড যথাযথভাবে পরিপালন এবং জেড ক্যাটাগরিতে লেনদেনকৃত কোম্পানির সার্বিক ব্যবস্থাপনায় দায়বন্ধতা আনয়নের লক্ষ্যে কমিশনের নোটিফিকেশন নং-এসইসি/সেএমআরসিডি/২০০৯-১৯৩/০৭/এডমিন এর শর্ত অনুযায়ী নতুন করে ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগের সিদ্ধান্ত গৃহীত হয়।

অর্থসূচক/এমআই/কেএসআর