শিক্ষামন্ত্রীকে নিয়ে অপপ্রচার, দুই শিক্ষকের বেতন স্থগিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় চাঁদপুরের একটি কলেজের দুই শিক্ষকের বেতন সাময়িক স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এছাড়া জেলার সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির অধ্যাপক মো. জাহাঙ্গীর হোসেন ও কম্পিউটার বিষয়ের অধ্যাপক মো. নোমান সিদ্দিকীর এমপিও কেন স্থায়ীভাবে বাতিল করা হবে না-তার ব্যাখ্যাও চাওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ওই দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

এতে বলা হয়েছে, দুই শিক্ষকের বিরুদ্ধে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে অপপ্রচার চালানোর অভিযোগ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের নেতৃত্বে তদন্ত করা হয় এবং অপপ্রচার চালানোর অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। তাই শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় সেপ্টেম্বর মাসের এমপিওতে আপনাদের বেতন সাময়িক স্থগিত করা হয়েছে। কেন আপনাদের এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না- এ বিষয়ে ব্যাখ্যা প্রয়োজন।

এমতাবস্থায় শিক্ষামন্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে অপপ্রচার চালানোর অভিযোগ প্রমাণিত হওয়ায় কেন আপনাদের এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না- এ বিষয়ে চিঠি প্রাপ্তির সাত কর্মদিবসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

অর্থসূচক/কেএসআর