রাজধানীতে ৬৫ লাখ জালটাকাসহ আটক ৪

রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে ৬৫ লাখ জাল টাকাসহ চারজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটকরা হলেন— ইউসুফ আলী, আব্দুর রহিম ওরফে হেলাল হোসেন রহিম, ফজলে রাব্বী মিয়া ও জাহিদ ইসলাম।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাতে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় তাদের কাছ থেকে ৬৫ লাখ জাল টাকা, একটি ল্যাপটপ, ৫টি কালিসহ ২টি প্রিন্টার, জাল নোট তৈরির কাগজ ৪ বান্ডিল, জাল টাকা প্রস্তুতের নিরাপত্তা সুতা ১০ পাতা, জালনোট তৈরির ডাইস ২টি, কাটার ৪টি, জাল নোট তৈরির কাজে ব্যবহৃত আঠা, সাদা রঙের কালি ও কাঁচ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, আটকরা ঈদ ও দুর্গা পূজার মতো বড় কোন উৎসবকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীর মাধ্যমে জাল টাকা সরবরাহ করেন এবং বিক্রি করেন। জাল নোট তৈরির পর বিভিন্ন হাত ঘুরে বিভিন্ন দামে এই জাল নোট বিক্রি করা হয়। পরবর্তীতে সুযোগ বুঝে জাল নোটগুলো বাজারে ছেড়ে দেয় এই চক্রটি।

জব্দকৃত সরঞ্জামাদি দিয়ে প্রায় ৫ কোটি টাকার জাল টাকা তৈরি করা যেতো উল্লেখ করে ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, চক্রটি কোথা থেকে জাল নোট তৈরির উপকরণ সংগ্রহ করত তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। আটকদের বিরুদ্ধে ডেমরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অর্থসূচক/এমএস