ক্ষুধার্ত হায়দরাবাদকে নিয়ে সতর্ক দিল্লী

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আসরের প্রথম দুই ম্যাচ জিতে টেবিলের শীর্ষে আছে দিল্লী ক্যাপিটেলস। তারুণ্য নির্ভর দল হলেও, কিংস ইলেভেন পাঞ্জাব এবং চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে শ্রেয়াস আইয়ারের দল।

আজ (২৯ সেপ্টেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে রিকি পন্টিংয়ের শিষ্যরা। প্রতিপক্ষ দলে বিশ্বমানের খেলোয়াড় ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন বা রশিদ খানরা থাকলেও এখনও জয়ের খাতা খুলতে পারেনি। তাই প্রথম জয় পেতে মুখিয়ে আছে হায়দরাবাদও।

দিল্লী ক্যাপিটালও জানে, হায়দরাবাদের মতো দলকে হারাতে হলে নিজেদের শতভাগ দিতে হবে তাঁদের। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দিল্লীর অলরাউন্ডার মার্কাস স্টয়নিস বলেন, ‘কাগজে কলমে আইপিএলের সব দলই সেরা। কাওকে কম ভাবলে চলবে না। তাই এটা বলা কঠিন যে কে জিতবে কে হারবে। তারপরও আমরা আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামব। যে কোনো দল শুরুর কয়েকটি ম্যাচ হারলে জয়ের জন্য ক্ষুধার্ত থাকে। আমরা এসব বিষয় মাথায় রেখেই আমাদের সেরাটা দেয়ার লক্ষ্যে মাঠে নামবো। শতভাগ না দিলে এই ম্যাচে জয় পাওয়া কঠিন হবে।

এদিকে আসরের প্রথম দুটি ম্যাচই দুবাইতে খেলেছে দিল্লী। এই ম্যাচের ভেন্যু আবু ধাবি হওয়ায় মাঠ এবং উইকেট সম্পর্কে ধারণা নেই তাঁদের। হায়দরাবাদ এই ভেন্যুতে খেলেছি একটি ম্যাচ।

স্টয়নিস আরও জানালেন, হায়দরাবাদের ম্যাচ পরিকল্পনা কেমন হবে সেটা সম্পর্কে ধারণা নিতে আগেই মাঠে চলে যাবে দিল্লী। তিনি বলেন, ‘কোচদের সঙ্গে আলাপ করে হয়তো মাঠে আগেই চলে যেতে হবে যেন মাঠটা কেমন এবং উইকেটটা কেমন সেটা বুঝতে পারি। এতে তাঁরা কিভাবে খেলতে পারে সেটা সম্পর্কেও কিছুটা হলেও ধারণা পাওয়া যাবে।’

 

অর্থসূচক/এএইচআর