বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত

অনেক জল্পনা কল্পনার পর বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) দেওয়া শর্ত মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব নয় বলে এই সফরটি স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (২৮ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘ওরা অনেক গুলো শর্ত মেনে নিয়েছে, কিন্তু যেটা আসল সেটা মানেনি। সেটা হলো ১৪ দিনের কোয়ারেন্টিন। আমরা জানিয়ে দিয়েছি সম্ভব না। পরিস্থিতি যখন ভালো হবে তখন হয়তো হবে। ‘

এর আগে নানা শর্ত মেনে বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে যাবে না, বিসিবি সভাপতি নাজমুল হাসানের এই ঘোষণার পর দুই বোর্ডই অভ্যন্তরীণ সমস্যা সমাধানের জন্য উঠেপড়ে লেগেছিল। যদিও সমাধান আসেনি।

শ্রীলঙ্কার কোভিড-১৯ টাস্কফোর্স বাংলাদেশের সফর নিয়ে কোনো আশাব্যঞ্জক সমাধান দিতে পারেনি। বরং বাংলাদেশকে নানা ছাড় দিয়ে শ্রীলঙ্কায় নেওয়ার যে ফর্মুলায় এসএলসি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন নিয়েছিল, সেটি আবার খারিজ করে দিয়েছে কভিড টাস্কফোর্স। শিথিলতা তো আসেইনি বরং লঙ্কা বোর্ডের তরফ থেকে সিরিজ স্থগিতের হুমকি। যদিও সিরিজটির বিষয়ে বেশ আশাবাদী ছিলেন দুই দেশের বোর্ডই। কিন্তু কোয়ারেন্টাইন নিয়ামবলিতে শিথিলতা না আসায় সিদ্ধান্তটি নিতে বাতিল হয়েছে বিসিবি।

বাংলাদেশ অবশ্য সফরটি নিয়ে বেশ জোরেশোরে প্রস্তুতি নিচ্ছিল। এরই প্রাথমিক দল ঘোষণা করে ক্রিকেটারদের তিনিবার করোনা পরীক্ষা করিয়েছে বিসিবি। সেই সঙ্গে আবাসিক ক্যাম্প শুরু করেছে।

 

অর্থসূচক/এএইচআর