করোনার মধ্যেই সেমিস্টার ফি’র নোটিশ জবির সিএসই বিভাগের

করোনা মহামারির মধ্যেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগ ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের ২য় বর্ষ ২য় সেমিস্টারের ভর্তি ফি পরিশোধ করার জন্য নোটিশ দিয়েছে। তবে এ বিষয়ে কিছু জানে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ১০ সেপ্টেম্বর বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নাসির উদ্দীন স্বাক্ষরিত এক নোটিশে ভর্তি ফি জমা দেওয়ার বিষয়টি জানানো হয়।

নোটিশে বলা হয়, কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র ছাত্রীদের আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর ২০২০ তারিখের মধ্যে এক হাজার ৯৩৫ টাকা জমা দিয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

পরবর্তীতে জানা যায়, টাকা জমা দেওয়ার তারিখ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান অর্থসূচককে বলেন, বিভাগীয় চেয়ারম্যানের সাথে এ ব্যাপারে কথা বলুন। তিনি অনুমতি নিয়েছেন কিনা আমি জানি না।

করোনাকালীন সেমিস্টার ফি নেওয়া কতটা যুক্তিসঙ্গত এমন প্রশ্নে সিএসই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নাসির উদ্দীন বলেন, পরবর্তী সেমিস্টারে ভর্তি হওয়ার নোটিশ দিতে হবে তাই আমি দিয়েছি। টাকা মওকুফ বা পরে দেওয়ার ব্যাপারটা প্রশাসনের দায়িত্ব।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান অর্থসূচককে বলেন, এ বিষয়ে আমি জানি না, সিএসই’র চেয়ারম্যানের সাথে কথা বলো। গত শিক্ষাবর্ষে যারা ভর্তি হতে পারে নাই, অনেকেই করোনার জন্য বাড়ি চলে গেছে, তাদের জরিমানা মওকুফ করা হবে এমন একটা নোটিশ দিতে বলা হয়েছে। আর এই নতুন শিক্ষাবর্ষে ভর্তি না হলেতো রোল উঠবে না।

অর্থসূচক/এএফ/কেএসআর